বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

নজিরবিহীন ওয়াটার স্যালুট পাবেন যুবারা

water-selute

বীরের বেশে দেশে ফিরছেন টাইগার যুবারা। বিশ্বকাপজয়ী দলকে বরণ করতে নানা আয়োজন বিসিবির। আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) দেশে ফিরেই আকবর আলির দল পেতে যাচ্ছেন ওয়াটার ক্যানন স্যালুট। ক্রীড়াঙ্গনের কোনো অর্জনে এর আগে এমন অভ্যর্থনার নজির নেই বিসিবির।

প্রাথমিকভাবে সকালে দেশে ফেরার কথা থাকলেও সূচী পিছিয়ে বিকেল ৪টা ৫৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বিশ্বকাপজয়ী যুবারা। যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে বিমানবন্দরে খুব বেশি সময় ব্যয় করবে না বিসিবি।

ওয়াটার স্যালুটের মাধ্যমে প্রথম অভ্যর্থনা পাবে খেলোয়াড় এবং কোচিং স্টাফরা। ওয়াটার স্যালুটে অবতরণ করা বিমানের দুই পাশ থেকে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে ছিটানো হয় পানি। মূলত বিমানবন্দরে কোন এয়ারলাইন্স ও বিমানের প্রথম ও শেষ যাত্রায় দেওয়া হয় ওয়াটার স্যালুট। বিমানের কোনো কর্মকর্তার অবসরের সময়ও এই সম্মান দেয়া হয়। কিন্তু ক্রিকেট তথা দেশের ক্রীড়াঙ্গনে এমন এই নজির প্রথম।

বিভিন্ন ফুটবল দলকেও সাফল্য অর্জন শেষে দেশে ফেরার পর এমন অভ্যর্থনা দিতে দেখা যায়। ২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দল, ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া পর্তুগালও দেশে ফিরে পেয়েছে ওয়াটার স্যালুট।

ওয়াটার স্যালুটের পরই আকবর আলীর দলকে ফুল দিয়ে বরণ করা হবে। এরপর বিমানবন্দরেই কাটা হবে কেক। সেখান থেকে সরাসরি তাদের নিয়ে যাওয়া হবে বিসিবিতে। সেখানে বেশি কিছু আনুষ্ঠানিকতার পর সংবাদ সম্মেলন শেষে ঘরে ফিরবে টাইগাররা।

ঢাকার বাইরের ক্রিকেটাররা রাত কাটাবেন বিসিবিতেই। যদিও ঢাকার ভেতরে থাকা ক্রিকেটারদের ছেড়ে দেওয়া হবে রাতেই।

বিশ্বকাপ সংবাদ

indian-loss‘বাংলাদেশের অর্থনীতি এবং যুব ক্রিকেট দল আমাদের থেকে ভালো’who-is-akber-the-greatবিশ্বকাপ জেতানো অধিনায়ক কে এই আকবর আলী?heroনায়কেরা এমনই হনworld-cup-inningsবিশ্বকাপ জিততে বাংলাদেশের সামনে মামুলি লক্ষ্যworld-cup-final-errorবিশ্বকাপ ফাইনালের সেই ভুল স্বীকার করলেন ধর্মসেনাhathurushinghaহাথুরুসিংহেকে বরখাস্তের নির্দেশmashআমার মন খারাপ না হলে সেটা ‘লজ্জার’: মাশরাফীwc-top-moments1বিশ্বকাপের সেরা দশ মুহূর্তinjamamনির্বাচকের পদ ছাড়লেন ইনজামামben-stokesআম্পায়ারদের ওই ৪ রান ফেরত নিতে বলেছিলেন স্টোকস!gettyimages-1092462870-1553ভারতীয় কোচিং প্যানেলে ব্যাপক রদবদলের আভাসiccআইসিসিকে নিয়ে অভিতাভের মজার টুইট!stokesএবার নাইট উপাধি পাচ্ছেন স্টোকসeng-news1অ্যাশেজ চিন্তাভাবনা শুরু করেছেন জো রুটgarry'ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে যৌথ চ্যাম্পিয়ন করলে কোনো বিতর্ক হতো না'eng-team-may1প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট দলের সাক্ষাৎengland-champআম্পায়ারের ভুলেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড!monti-panaserএই ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেটকে পাল্টে দেবে: মন্টি পানেসার