বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

বিশ্বকাপ জিততে বাংলাদেশের সামনে মামুলি লক্ষ্য

world-cup-innings

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরো জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৭৮ রান। আগে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়েছে ভারত। বাকি কাজটা ব্যাটসম্যানরা সারতে পারলেই প্রথমবারের মতো আইসিসির বিশ্বকাপ আসরের শিরোপা ঘরে তুলবে টাইগাররা।

টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্তটাকে আপাতত সঠিকই প্রমাণ করেছেন বাংলাদেশের বোলাররা। শক্তিশালী ভারতীয় ব্যাটিং অর্ডারকে বেশিদূর যেতে দেননি তারা, রেখেছেন নাগালের মধ্যে।

শুরু থেকেই ভারতের রানের চাকা চেপে ধরে টাইগাররা। দলীয় স্কোরে মাত্র ৯ রান যাগ হতেই ওপেনার ধিবইয়াশ সাক্সেনাকে ফেরান অভিষেক দাস। সেই চাপ সামলে উঠেন আরেক ওপেনার জয়শওয়াল এবং তিলক ভার্মা। ৩৮ রানে তিলককে ফেরান সাকিব। এরপর জুরেলের ২২ রান ছাড়া আর কেউই দুই অংশ ছুঁতে পারেননি। একপাশ আগলে লড়তে থাকা জয়শওয়াল সেঞ্চুরি থেকে মাত্র ১২ রান দূরে থাকতে বিদায় নেন। ৮৮ রানে শরিফুলের শিকার হয়ে তিনি ফিরে গেলে মুখ থুবড়ে পড়ে ভারত।

বল হাতে ৩টি উইকেট তুলে নিয়েছেন অভিষেক দাস। এছাড়া ২টি করে উইকেট তুলে নিয়েছেন শরিফুল এবং সাকিব।

স্কোর:
ভারত: ১৭৭/১০ (৪৭.২) জয়শওয়াল ৮৮, তিলক ভার্মা ৩৮; শরিফুল ২/৩১, সাকিব ২/২৮, অভিষেক ৩/৪০।

টার্গেট ১৭৮।

বিশ্বকাপ সংবাদ

indian-loss‘বাংলাদেশের অর্থনীতি এবং যুব ক্রিকেট দল আমাদের থেকে ভালো’who-is-akber-the-greatবিশ্বকাপ জেতানো অধিনায়ক কে এই আকবর আলী?heroনায়কেরা এমনই হনworld-cup-inningsবিশ্বকাপ জিততে বাংলাদেশের সামনে মামুলি লক্ষ্যworld-cup-final-errorবিশ্বকাপ ফাইনালের সেই ভুল স্বীকার করলেন ধর্মসেনাhathurushinghaহাথুরুসিংহেকে বরখাস্তের নির্দেশmashআমার মন খারাপ না হলে সেটা ‘লজ্জার’: মাশরাফীwc-top-moments1বিশ্বকাপের সেরা দশ মুহূর্তinjamamনির্বাচকের পদ ছাড়লেন ইনজামামben-stokesআম্পায়ারদের ওই ৪ রান ফেরত নিতে বলেছিলেন স্টোকস!gettyimages-1092462870-1553ভারতীয় কোচিং প্যানেলে ব্যাপক রদবদলের আভাসiccআইসিসিকে নিয়ে অভিতাভের মজার টুইট!stokesএবার নাইট উপাধি পাচ্ছেন স্টোকসeng-news1অ্যাশেজ চিন্তাভাবনা শুরু করেছেন জো রুটgarry'ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে যৌথ চ্যাম্পিয়ন করলে কোনো বিতর্ক হতো না'eng-team-may1প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট দলের সাক্ষাৎengland-champআম্পায়ারের ভুলেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড!monti-panaserএই ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেটকে পাল্টে দেবে: মন্টি পানেসার