বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

অ্যাশেজ চিন্তাভাবনা শুরু করেছেন জো রুট

eng-news1

বিশ্বকাপ উদযাপনের রেশ না কাটতেই আসন্ন অ্যাশেজ নিয়ে ভাবতে শুরু করেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। অস্ট্রেলিয়ার বিপক্ষে মর্যাদার লড়াইয়ে বিশ্বকাপ জয়ই হবে সবচেয়ে বড় আত্মবিশ্বাস। এমনটা মনে করেন রুট। এদিকে, ওয়ানডের পর এবার টেস্ট ও টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের শ্রেষ্ঠত্ব দেখার অপেক্ষায় সাবেক অধিনায়ক মাইকেল ভন। তার মতে, এ দলটার ৩ ফরম্যাটেই সেরা হওয়ার সব সামর্থ্য আছে।

 

পেশাদারিত্ব এমনই। বিশ্বকাপ জিতেই কি আর বসে থাকা যাবে। মর্যাদার লড়াই অ্যাশেজ নিয়েও ভাবতে হবে। ইংলিশরা করছেও তাই। একদিকে, উদযাপনের রেশ এখনো কাটেনি। অন্যদিকে, অ্যাশেজ নিয়ে পরিকল্পনাও চলছে সমানতালে।

মরগান দলকে বিশ্বকাপ এনে দিয়েছেন। এবার সাদা পোষাকে শ্রেষ্ঠত্ব দেখানোর পালা। ক্যাপ্টেন জো রুটের আসল পরীক্ষা। বিশ্বকাপে ইংলিশদের হয়ে সর্বোচ্চ রান করা রুট দারুন আত্মবিশ্বাসী। হওয়ারইতো কথা। বিশ্বকাপ জিতলে আর কি লাগে?

  টেস্ট অধিনায়ক জো রুট বলেন, এটা সবসময় বিশেষ অর্জন। এখন সবাই উজ্জীবিত। এমন মুহূর্তে যখন একটি টেস্ট সিরিজ শুরু হয় তখন সবাই মানসিকভাবে চাঙ্গা থাকবে এটাই স্বাভাবিক। এটাই আমাদের অ্যাশেজ জিততে অনুপ্রেরণা জোগাবে।

বিশ্বকাপের সেমিতে অজিরা পাত্তাই পায়নি ইংলিশদের কাছে। সেই এজবাস্টনেই শুরু হবে এবারের অ্যাশেজ। অস্ট্রেলিয়াকে হারাতে এটাও যে বাড়তি শক্তি জোগাবে ইংলিশদের। পহেলা আগস্ট শুরু হবে প্রথম টেস্ট।

ইংলিশ বন্দনা চলছেই। সাবেকরাও রীতিমত প্রশংসায় ভাসাচ্ছেন মরগ্যানদের। সাবেক অধিনায়ক মাইকেল ভন মনে করেন, তিন ফরম্যাটেই সেরা হওয়ার যোগ্যতা আছে ইংল্যান্ডের। গেলো ৪ বছর ধরে যেভাবে ক্রিকেট খেলছে বেন স্টোকসরা তাতে, তরুণ প্রজন্ম খেলাটার প্রতি আরো আগ্রহী হবে বলে তার বিশ্বাস।

সাবেক অধিনায়ক মাইকেল ভন বলেন, অসাধারণ একটা সময় কাটছে। এ ধারা ধরে রাখলে আর শেষ ৪ বছর ছেলেরা যেখাবে ক্রিকেট খেলেছে সেভাবে খেললে আমার বিশ্বাস তিন ফরম্যাটে ইংল্যান্ডই হবে সেরা দল। সামনের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানেও ইংল্যান্ডের সামনে চ্যাম্পিয়ন হওয়ার বড় সুযোগ। আর কদিন পরইতো অ্যাশেজ।

ভন মনে করেন, এ দলটাই ইংল্যন্ডের সেরা দল। তরুণদের বড় অনুপ্রেরণা হতে পারেন রুট-আর্চাররা। 

বিশ্বকাপ সংবাদ

indian-loss‘বাংলাদেশের অর্থনীতি এবং যুব ক্রিকেট দল আমাদের থেকে ভালো’who-is-akber-the-greatবিশ্বকাপ জেতানো অধিনায়ক কে এই আকবর আলী?heroনায়কেরা এমনই হনworld-cup-inningsবিশ্বকাপ জিততে বাংলাদেশের সামনে মামুলি লক্ষ্যworld-cup-final-errorবিশ্বকাপ ফাইনালের সেই ভুল স্বীকার করলেন ধর্মসেনাhathurushinghaহাথুরুসিংহেকে বরখাস্তের নির্দেশmashআমার মন খারাপ না হলে সেটা ‘লজ্জার’: মাশরাফীwc-top-moments1বিশ্বকাপের সেরা দশ মুহূর্তinjamamনির্বাচকের পদ ছাড়লেন ইনজামামben-stokesআম্পায়ারদের ওই ৪ রান ফেরত নিতে বলেছিলেন স্টোকস!gettyimages-1092462870-1553ভারতীয় কোচিং প্যানেলে ব্যাপক রদবদলের আভাসiccআইসিসিকে নিয়ে অভিতাভের মজার টুইট!stokesএবার নাইট উপাধি পাচ্ছেন স্টোকসeng-news1অ্যাশেজ চিন্তাভাবনা শুরু করেছেন জো রুটgarry'ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে যৌথ চ্যাম্পিয়ন করলে কোনো বিতর্ক হতো না'eng-team-may1প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট দলের সাক্ষাৎengland-champআম্পায়ারের ভুলেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড!monti-panaserএই ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেটকে পাল্টে দেবে: মন্টি পানেসার