SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ০৬-০১-২০১৮ ১৯:৫১:৩৯

‘জঙ্গি’ নিয়ে বড় পর্দায় আসছেন খিজির হায়াত খান

khijir-hayat-khan6

দেশে ঘটে যাওয়া একাধিক জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করে ‘মিস্টার বাংলাদেশ’ নামে একটি চলচ্চিত্র নির্মিত হচ্ছে। সিনেমাটির সিংহভাগ শুটিং এরইমধ্যে শেষ হয়েছে বলেও জানিয়েছে একটি সূত্র। চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াত খান সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করছেন। তবে নির্দেশনায় থাকছেন না তিনি।

 

সিনেমাটির সিংহভাগ নির্মাণকাজ এরইমধ্যেই শেষ হলেও কেন এখনও বিষয়টি গোপন রাখা হয়েছে সে বিষয়ে দেশের প্রথম স্পোর্টস ফিল্ম নির্মাণকারী খিজির হায়াত সময় টেলিভিশনকে বলেন, যেহেতু আমরা একটা সেন্সেটিভ ইস্যু নিয়ে কাজ করছি তাই বিষয়টি এখনই সকলের সামনে আনতে চাচ্ছি না। তবে খুব দ্রুতই বিষয়টি সকলকে জানানো হবে।

সিনেমাটির বিষয়ে খিজির হায়াত চুপ থাকলেও বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, দেশের ঘটে যাওয়া বেশকিছু আলোচিত ঘটনাকে কেন্দ্র করেই নির্মিত হচ্ছে ‘মিস্টার বাংলাদেশ’। আর এটি নির্মিত হচ্ছে আবু আকতারুল ইমানের নির্দেশনায়। এটিই তার প্রথম সিনেমা। ‘মিস্টার বাংলাদেশে’ নেতিবাচক চরিত্রে অভিনয় করছেন শাহরিয়ার ফেরদৌস সজীব।

প্রসঙ্গত, স্বাধীনতা যুদ্ধের মহান সৈনিক বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘অস্তিত্বে আমার দেশ’ ছবি নির্মাণের মধ্যদিয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন খিজির হায়াত। নির্মাণের পাশাপাশি সিনেমাটিতে অভিনয়ও করেন তিনি। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত এ সিনেমাটি খুব বেশি আলোচনায় না আসলেও মতিউর রহমানকে নিয়ে এটিই দেশের একমাত্র চলচ্চিত্র।

পরবর্তীতে ২০১০ সালে খিজির হায়াত খান নির্মাণ করেন দেশের প্রথম স্পোর্টস ফিল্ম ‘জাগো’। ফুটবল খেলাকে কেন্দ্র করে নির্মিত এই চলচ্চিত্রের চিত্রনাট্যাকারও ছিলেন তিনি। কিন্তু বড় বাজেটের এই সিনেমাটিও ব্যবসায়িক সফলতা অর্জন করতে পারেনি।