SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ০৪-০১-২০১৮ ১৭:৪৮:৩৬

ক্রিকইনফোর বর্ষসেরা একাদশ টেস্টে সাকিব-মুশফিক; ওয়ানডে, টি-২০তে নেই কোনো বাংলাদেশি

shakib-mushi

গত বছর টেস্টে বাংলাদেশ পরিসংখ্যানটা সুখকর না হলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো জয় এবং শ্রীলঙ্কানদের বিপক্ষে নিজেদের শততম টেস্টে ঐতিহাসিক জয়টা আসে গতবছরেই। দলীয় পারফরম্যান্স যাই হোক ব্যক্তিগত অর্জনে জ্বলজ্বল করছেন মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসান।

গেলো বছর সাকিব ব্যাট হাতে ৪৭.৫০ গড়ে করেছেন ৬৬৫ রান এবং তুলে নিয়েছেন ২৯টি উইকেট। অন্যদিকে ৫৪.৭১ গড়ে ৭৬৬ রানের করেছেন মুশি। পাশাপাশি উইকেটের পেছনে ১২টি ক্যাচ ও দুটি স্ট্যাম্পিং করেন তিনি।

বছরজুড়ে দারুণ পারফর্ম করার ফলস্বরূপ কয়েকদিন এগে ডেইলিমেইল এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট একাদশে জায় পায় দেশসেরা এ দুই ক্রিকেটার। এবার ক্রিকেটইনফোর বর্ষসেরা টেস্ট দলেও জায়গা করে নিলেন সাকিব-মুশফিক। তবে ওয়ানডে কিংবা টি-২০ দলে নেই বাংলাদেশের কোন ক্রিকেটার। বর্ষসেরা নারী একাদশেও জায়গা মেলেনি কোন বাংলাদেশির।

টেস্ট একাদশ: ডিন এলগার, ডেভিড ওয়ার্নার, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাথান লায়ন, কেগিসো রাবাদা, জেমস অ্যান্ডারসন এবং নেইল ওয়েগনার।

ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, কুইন্টন ডি কক, বিরাট কোহলি, জো রুট, বাবর আজম, হার্দিক পান্ডিয়া, বেন স্টোকস, হাসান আলী, রশিদ খান, জসপ্রিত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমার।

টি-২০ একাদশ: এভিন লুইস, ব্রেন্ডন ম্যককালাম, হাশিম আমলা, রহিত শর্মা, জস বাটলার, ডেন কিস্টিয়ান, কাইরন পোলার্ড, সুনিল নারিন, রশিদ খান, হাসান আলী এবং জসপ্রিত বুমরাহ।

নারী একাদশ: টামি বেউমন্ট (ইংল্যান্ড), লিজেলি লি (অস্ট্রেলিয়া), মিথালি রাজ, অধিনায়ক (ভারত), সারাহ টেইলর (ইংল্যান্ড), হারমানপ্রিত কর (ভারত), এলিসা পেরি (অস্ট্রেলিয়া), মারিজানে কেপ (দক্ষিণ আফ্রিকা), দীপ্তি শর্মা (ভারত), ডিন ভ্যান নিকারক (দক্ষিণ আফ্রিকা), একতা বিস্টি (ভারত), অ্যানায় সরুবসোল (ইংল্যান্ড)।