SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৯-১২-২০১৭ ১২:৫১:৪০

রোনালদো, জিদানের মাথায় আবারও সেরার মুকুট

ronaldo

বছর শেষ হবার আগে আরও একটি স্বীকৃতি পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো ও জিনেদিন জিদান। দুবাইয়ে ৮ম গ্লোব সকার অ্যাওয়ার্ডে বছরের সেরা ফুটবলার ও কোচের পুরস্কার জিতেছেন রিয়াল মাদ্রিদের এই দুই নক্ষত্র। এছাড়া বছরে ৫টি শিরোপা জেতায় বর্ষসেরা ক্লাবও নির্বাচিত হয়েছে রিয়াল মাদ্রিদ।

সোনার ফ্রেমে বেধে রাখার মত এক বছরই শেষ করতে যাচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এ বছর ধরণীর প্রায় সব বড় শিরোপাই গেছে মাদ্রিদের ট্রফি কেসে। স্প্যানিশ, ইউরোপিয়ান আর সবশেষ বিশ্ব শ্রেষ্ঠত্ব। সবখানেই জয়জয়কার রিয়াল মাদ্রিদের। সবমিলিয়ে ৫টি ট্রফি। স্বাভাবিকভাবেই ব্যক্তিগত বা দলীয়, সব পুরস্কারও নিজেদের দখলে নিয়েছে ক্লাবটি।

দ্য বেস্ট ফিফা অ্যাওয়ার্ডের পর, ব্যালন ডি'অর। টানা দ্বিতীয়বারের মত মর্যাদাপূর্ণ পুরস্কার দুটি জিতেছেন পর্তুগীজ তালিসম্যান সিআর সেভেন। মাঠে অসাধারণ কীর্তির আরও একটি স্বীকৃতি এবার পেলেন রোনালদো। সর্বাধিক চতুর্থ ও টানা দ্বিতীয়বারের মত জিতলেন গ্লোব সকার অ্যাওয়ার্ডের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। যেখানে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন মেসি-নেইমার-বুফন-এমবাপ্পেরা। কিন্তু রোনালদোর প্রাপ্তির মুকুটে আরেকটি পালক যোগ হবার পথে কেউই বাধা হতে পারেনি।

ব্যালন ডি'অর কিংবা ফিফার দ্য বেস্ট অ্যাওয়ার্ডের মত গ্লোব সকার অ্যাওয়ার্ডের হয়তো আবেদন অতটা নেই। কিন্তু যে কোনো স্বীকৃতিই দেয় অনুপ্রেরণা। রোনালদোর ক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। ব্যস্ততার কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে না পারলেও, কৃতজ্ঞতায় সিক্ত করেছেন সংশ্লিষ্ট সবাইকে।

'আমার জন্য এই মুহূর্তটি খুবই বিশেষ। ক্যারিয়ারের সেরা প্রাপ্তিগুলোর একটি এই পুরস্কার। এ জন্য সতীর্থ, কোচ ও ক্লাবকে ধন্যবাদ জানাই। আমরা অনেকগুলো ট্রফি জিতেছি, দারুণ একটা বছর পার করলাম।' বলছিলেন রোনালদো।

শিষ্যের এমন সাফল্যের দিনে গুরু জিদানের হাসিটা আরও চওড়া হয় নিজে সেরা কোচ, আর রিয়াল সেরা ক্লাবের পুরস্কার জেতায়।

জিনেদিন জিদান বলেন, 'দলের প্রতিটি ফুটবলারকে অভিনন্দন, একই সঙ্গে ধন্যবাদ জানাই। এই অর্জনের অংশীদার তারাও। ক্লাব সভাপতিকেও ধন্যবাদ, আমার ওপর আস্থা রাখার জন্য।'

লা লিগা গ্লোব সকার অ্যাওয়ার্ডে বছরের সেরা লিগ হিসেবে নির্বাচিত হয়েছে। এছাড়া সফল ক্যারিয়ারের স্বীকৃতি স্বরূপ বিশেষ সম্মাননা জানানো হয় দুই ফুটবলার ফ্রানসেস্কো টট্টি ও কার্লোস পুয়োলকে।