SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৫-১২-২০১৭ ২১:৫২:১০

বিশ্বকাপের জন্য প্রস্তুত টাইগার যুবারা, লক্ষ্য ফাইনাল খেলা

19-wc-7pm1

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলাই লক্ষ্য বাংলাদেশের। নিউজিল্যান্ডের কন্ডিশন মাথায় রেখে প্রস্তুতিতে কোনো ঘাটতি নেই। দেশ ছাড়ার আগে অফিশিয়াল ফটোসেশন শেষে এমনটাই বলেছেন, ক্রিকেটার ও কর্মকর্তারা। যুবাদের মধ্যে ভালো করা ক্রিকেটারদের নিয়ে জাতীয় দলের পাইপলাইন গড়ার পরিকল্পনার কথাও জানান গেম ডেভেলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।

ছোটদের বড় দায়িত্ব। পোষাকে আশাকে কেতাদুরস্ত। ফটো সেশনে ক্রিকেটার, কি কর্মকর্তা। সবার চোখে মুখে আত্মবিশ্বাসের ছোঁয়া। যেতে হবে বহুদূর।

দলটা একেবারে আনকোরা নয়। গেলবার বিশ্বকাপ খেলেছেন এমনও আছেন কয়েকজন।কিন্তু বিশ্ব আসরে তাদের ভাগ্যটা একটু বেরসিকই বটে। জিততে জিততে হারতে চায়না যুবারা।

দলপতি সাইফ হাসান বলেন, 'এই দলটা অনেক দিন ধরেই একসাথে আছি। আমাদের কম্বিনেশনটা খুব ভালো। আমি মনে করি এটাই আমাদের শক্তি।'

নিউজিল্যান্ডের কন্ডিশনটা বিরুদ্ধ আচরণ করে। বড়দের ও যেখানে হিমশিম খেতেন হয়। কিন্তু সেটা ভেবে কি হবে। বিশ্ব আসরে এসব ভাবলে চলেনা। লক্ষ্য সব বাঁধা পেরুনোর।

সাইফ হাসান বলেন, 'কন্ডিশনটা অনেক কঠিন। প্রস্তুতিও ভালো। সবশেষ এশিয়া কাপে আমরা ঘুরে দাঁড়িয়েছি। সামনে আমাদের ১২ দিনের প্রস্তুতি আছে। সেখান থেকে যতদূর সম্ভব নেয়ার চেষ্টা করবো।'

এদিকে অফ স্পিনার নাঈম হাসান বলেন, 'ওখানে উইকেট কি চায় সেটা দেখেই বল করতে হবে। সেখানে তো বাউন্সি উইকেট থাকবে। এখন ব্যাটসম্যান এবং উইকেট দেখে বোলিং করবো।'

১৯ না পেরুনো ছেলেদের উপর আস্থা আছে বিসিবির গেম ডেভেলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজনের। তার তার চাওয়া ফাইনাল খেলুক ইয়াং টাইগাররা।

'গতবছর আমাদের হোম কন্ডিশনে সেমিফাইনাল পর্যন্ত গিয়েছিলাম। আশা করবো সেটাকে ছড়িয়ে যাবে। আমরা এবার ফাইনাল খেলতে চাই।'

১৩ জানুয়ারি নিউজিল্যান্ডে শুরু হবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। সোমবার রাতেই ঢাকা ছাড়ার কথা ক্রিকেটারদের। সি গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, কানাডা এবং নামিবিয়া।

/এসএম