SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১২-১২-২০১৭ ১৩:৪২:৫৪

অন্যদের তুলনায় ফান রানে বেশি প্রস্তুত ছিলো বাংলাদেশ: জোয়ান্স

fun-run-upedt

এশিয়ান গেমসকে সামনে রেখে রাজধানীর মতিঝিলে হয়ে গেলো ফান রান প্রতিযোগিতা। বাংলাদেশে এশিয়ান গেমসকে আরো জনপ্রিয় করতেই আয়োজন করা হয় এই প্রতীকী প্রতিযোগিতার। আয়োজনটি সফল ভাবে সম্পন্ন করায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানান ওসিএ কর্মকর্তা জোয়ান্স ঝউ। এশিয়ান গেমসে বাংলাদেশের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস বিওএ'র সভাপতির।

সামনের বছরই ইন্দোনেশিয়ায় বসছে এশিয়ান গেমসের ১৮তম আসর। এশিয়ার সবচেয়ে বড় এই ক্রীড়া উৎসবকে সামনে রেখে আয়োজকদের প্রস্তুতি চলছে বেশ দ্রুতগতিতে।

২০১৮'র আগস্টে অনুষ্ঠিত হতে যাওয়া এই গেমসের ভিলেজ হবে জাকার্তা ও পালেমবাং। এশিয়ার বিভিন্ন দেশে আসরটিকে জনপ্রিয় করতে চলছে নানা আয়োজন। বাংলাদেশও পিছিয়ে নেই সেই দিক থেকে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তা ও প্রায় পাঁচশ স্কুল কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে হয়ে গেলো ফান রান।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফে ভবন থেকে শুরু হয়ে যা শেষ হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গিয়ে। অনুষ্ঠানটি সফল ভাবে সম্পন্ন করায় বাংলাদেশকে ধন্যবাদ জানান অলিম্পিক কাউন্সিল অব এশিয়া-ওসিএ'র কর্মকর্তা জোয়ান্স ঝউ।

ওসিএ কর্মকর্তা জোয়ান্স ঝউ বলেন, 'এশিয়ান গেমসের প্রচারের জন্য আমি বিভিন্ন দেশে ঘুরছি। সত্যি বলতে অন্যদের তুলনায় বেশি প্রস্তুত ছিলো বাংলাদেশ। অনুষ্ঠানটি সফল ভাবে সম্পন্ন হওয়ায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ। আমার পক্ষ থেকে সবাইকে দাওয়াত থাকলো জাকার্তায়। আশা করি সেখানেই দেখা হবে।'

দৌড় শেষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লটারির আয়োজন বিওএ। দৌড়ে অংশগ্রহণকারীদের পুরস্কৃতও করা হয়। সামনের সময়গুলোতেও এই বিশ্ব ক্রীড়াযজ্ঞে ভালো করতে চায় বাংলাদেশ। তাই অংশগ্রহণের আগে প্রস্তুতিতেও ঘাটতি রাখতে চায় না বিওএ।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব শাহেদ রেজা বলেন, 'এশিয়ান গেমস আয়োজন নিয়ে সব ধরনের কার্যক্রমে বাংলাদেশ ওসিএর পাশে থাকবে। বাংলাদেশে ফান রান আয়োজন করায় এশিয়ান গেমসের আয়োজকদের ধন্যবাদ। আশা করি অদূর ভবিষ্যতে বাংলাদেশ এশিয়ান গেমসের আয়োজক হবে। সামনের সময়গুলোতে অংশগ্রহণের ক্ষেত্রেও আমাদের সমানভাবে অবদান থাকবে।'

আগামী ৪ এপ্রিল শুরু হচ্ছে কমনওয়েলথ গেমস। এরপরই আগস্টে এশিয়ান গেমস। আসর দুইটির জন্য কতটুকু প্রস্তুত বাংলাদেশের অ্যাথলেট'রা? দেশের ক্রীড়াঙ্গনে ঘুরে ফিরে বারবারই আসছে সে প্রশ্ন।

/ফাএ