SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ০৫-১২-২০১৭ ২১:৩০:৫৫

কোয়ালিফায়ারের সম্ভাবনা জিইয়ে রাখলো খুলনা

untitled-5

কোয়ালিফায়ারে খেলার সম্ভাবনা বাঁচিয়ে রাখলো খুলনা টাইটানস। কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ১৪ রানের জয় পেয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের দল। টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে খুলনা। জবাবে, ৭ উইকেটে ১৬০ রান তুলতে সক্ষম হয় তামিমের দল।

টানা ৩ জয়ের পর, নিজেদের জন্য গুরুত্বপূর্ণ নয়, এমন এক ম্যাচে খুলনা টাইটানসের কাছে হারলো কুমিল্লা ভিক্টোরিয়ানস। অন্যদিকে, ১৪ রানের জয়ে কোয়ালিফায়ার নিশ্চিতের মিশনে নিজেদের কাজটা শতভাগ করে রাখলো মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে আবারো টাইটানসের হয়ে দারুণ শুরু করেন নাজমুল হোসেন শান্ত ও মাইকেল ক্লিঙ্গার। তাদের ৫৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন আল-আমিন। ৩৭ রান করে ফেরেন শান্ত। ক্লিঙ্গারের ব্যাটে আসে ২৯ রান। ওয়ান ডাউনে নামা অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ইনিংস লম্বা করতে পারেননি। থামেন ২৩ রানে। শোয়েব মালিকে কাটা পড়েন উইকেটে সংগ্রাম করতে থাকা নিকোলাস পুরান।

তবে, বাকি ছিলো ব্রাথওয়েট ঝলক। ২২ রানের মারকুটে ইনিংসে দলের স্কোরটাকে দেড়শ'তে নিয়ে রান আউটের ফাঁদে পড়েন তিনি। আবারো আস্থার প্রতিদান দিয়েছেন আরিফুল হক। তার ৩৫ রানের ঝোড়ো ইনিংসেই শেষ পর্যন্ত ১৭৪ রানের সংগ্রহ পায় খুলনা টাইটানস।

জবাব দিতে নেমে টালমাটাল শুরু কুমিল্লার। সলোমন মিরেকে প্রথম ওভারেই সাজঘরের পথ দেখান মাহমুদুল্লাহ। তবে, তামিম-ইমরুল জুটিতে আবারো দৃঢ়তার ছাপ। ইমরুল ২০ রানে আউট হলে ভাঙে ৬৩ রানের পার্টনারশিপ। ৩৬ রান করে পথ হারান অধিনায়ক তামিমও।

এরপর বাটলার ব্যর্থ হলেও, লড়ছিলেন শোয়েব মালিক ও স্যামুয়েলস। মালিকের দ্রুতগতির ৩৬ রানে জয়ের সুবাসও পাচ্ছিলো ভিক্টোরিয়ানস। তবে, টেল এন্ডারদের ব্যাটে লক্ষ্যে পৌঁছাতে পারেনি তামিমের দল।

দীর্ঘদিন পর সুযোগ পেয়ে নিজেকে প্রমাণের চেষ্টায় থাকা রকিবুলের সংগ্রহ ১৭ রান। তবে, বৃথাই গেছে তার এই চেষ্টা। সঙ্গে, স্যামুয়েলসের অপরাজিত ২৫ রানও। আর এতেই চট্টগ্রামে ভিক্টোরিয়ানসের কাছে হারের মধুর প্রতিশোধ নেয়া হলো টাইটানসের।

/এসএম