SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ০৪-১১-২০১৭ ০২:৫৬:৩৬

দক্ষিণ আফ্রিকায় হতাশার পর 'এ' দল নিয়ে সতর্ক বিসিবি

2-11

দক্ষিণ আফ্রিকায় জাতীয় দলের হতাশাজনক পারফরম্যান্সের পর 'এ' দল নিয়ে সতর্ক বিসিবি। আন্তর্জাতিক মঞ্চের জন্য 'এ' দলকে পরিণত করতে বিভিন্ন দেশের বিপক্ষে সিরিজ খেলার পরিকল্পনার কথা জানালেন দলের ম্যানেজার হাবিবুল বাশার সুমন। এছাড়া আসন্ন ২০১৯ বিশ্বকাপের কথা চিন্তা করে ইংল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে 'এ' দলের।

দক্ষিণ আফ্রিকায় যখন একের পর এক হতাশার খবর দিয়েছে জাতীয় দল, তখন দেশের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ক্রিকেট উপহার দিয়েছে 'এ' দল। প্রোটিয়া কন্ডিশনে সাকিব-মুশফিকদের তিন ফরম্যাটেই লজ্জাজনক পারফরম্যান্সে নিঃসন্দেহে সতর্ক বার্তা দিচ্ছে বিসিবিকে। তাই ত বোর্ডও সচেতন মাশরাফিদের উত্তরসূরীদের নিয়ে।

আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ 'এ' দলের জয় ৪-০ ব্যবধানে। শুধু বড় ব্যবধানেই সিরিজ জয় নয়, মাঠের পারফরম্যান্সে ভবিষ্যৎ টাইগাররা ছিলো দৃষ্টি নন্দন।

কিন্তু হতাশা কথা হলো খুব বেশি সিরিজ খেলার সুযোগ হয় না শান্ত-সাদমানদের। তবে দক্ষিণ আফ্রিকায় টাইগারদের বাজে পারফরম্যান্সে নড়েচড়ে বসেছে বিসিবি। বিভিন্ন কন্ডিশনের সাথে ক্রিকেটারদের মানিয়ে নিতে 'এ' দলকে দেশের বাইরে সফরে পাঠানোর পরিকল্পান করছে বোর্ড।

বাংলাদেশ 'এ' দলের ম্যানেজার হাবিবুল বাশার সুমন বলেন, 'আমরা তো 'এ' টিম নিয়ে আসলে খুব বেশি একটা খেলার সুযোগ পাই না অন্য দেশগুলির সাথে। এবার সিরিজটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিলো। 'এ' টিমকে খেলানোর জন্য একটু গ্যাপ দেখতে হয়। বোর্ড চেষ্টা করছে ব্যবস্থা করতে যাতে অন্য দেশগুলো আসতে পারে এবং আমরাও যেতে পারি।'

২০১৯ সালে ইংল্যান্ডে হতে যাচ্ছে বিশ্বকাপ। ক্রিকেটের বড় মঞ্চে ইতিবাচক ফল পেতে এখন থেকে পরিকল্পনা শুরু করেছে বাংলাদেশ। তাই ইংল্যান্ড 'এ' দলের বিপক্ষে সিরিজ খেলার চিন্তা করছে বিসিবি। এছাড়াও দক্ষিণ আফ্রিকা বা অস্ট্রেলিয়ার বিপক্ষে 'এ' দলের সিরিজ খেলার পরিকল্পনা আছে বোর্ডের।

এনিয়ে হাবিবুল বাশার বলেন, 'এই দল আমাদের সুযোগ করে দেয়, আমাদের দ্বিতীয় যে ব্যাচটা তারা কতটুকু প্রস্তুত আছে তা দেখার। যেহেতু সামনে ইংল্যান্ড সফর আছে, ইংল্যান্ডে বিশ্বকাপ আছে, অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ আছে এর সাথে আমরা চেষ্টা করবো বিভিন্ন দেশে গিয়ে তাদের সাথে খেলার। এর সাথে তাদের নিয়ে আসারও চেষ্টা করবো।'