SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ১৮-১০-২০১৭ ১৬:২১:২৫

'নির্মাতা আমাকে নগ্ন করে রেখেছিল'

download

সম্প্রতি হার্ভি ওয়াইনস্টিনের মতো নাম করা চলচ্চিত্র প্রযোজকের বিরুদ্ধে যৌন নিপীড়ন ও হয়রানির অভিযোগ উঠার পর অন্য প্রযোজক ও নির্মাতাদের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছে অভিনেত্রীরা। অস্কার বিজয়ী রিস উইথশার্পুন এবং জেনিফার লরেন্স একটি হলিউড ইভেন্টে তাদের কষ্টগুলি ব্যক্ত করেন যাতে পরিচালক ও প্রযোজকের হাতে হামলা ও হয়রানির অভিজ্ঞতা এবং ঘটনাগুলির পরিস্থিতি বন্ধ করার জন্য আরও প্রতিশ্রুতি দেয়।

উইথারসপুন সোমবার রাতে এ্যাল্লা উইমেন ইন হলিউড পুরস্কার অনুষ্ঠানে মহিলা শ্রোতাদেরকে জানান যে, প্রযোজক হার্ভি উইনস্টাইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের কয়েক দশকের সাম্প্রতিক প্রকাশের ফলে তার নিজের অভিজ্ঞতাগুলি "খুব স্পষ্টভাবে" বলতে তিনি অনুপ্রাণিত হয়েছেন।

উইথারসপুন বলেন, 'সত্যিকারের ঘৃণা ছিল ওই নির্মাতার ওপর যে আমাকে নগ্ন করে রেখেছিল, যখন আমার বয়স ১৬ এবং আমার রাগকে ওই এজেন্ট ও পরিচালক আমার নীরবতা বলে মনে করেছিল।'

উইথশার্পন পরিচালককে নাম দেননি। মঙ্গলবার তার প্রকাশক এই ব্যাপারে অনুরোধ করে বলে, এই বিষয়ে আরো জানাতে কিন্তু তার উত্তর ছিল 'না'।

লরেন্সের কর্মজীবনের শুরুতে "অপ্রীতিকর এবং অপমানকর" অভিজ্ঞতা কথা বললেন। ছবির জন্য পাতলা মহিলাদের পাশাপাশি নগ্ন ছবি আঁকতে বাধ্য হয়েছিলেন। একটি মহিলা প্রযোজক তাকে তার খাদ্যের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে জানান।

উইথারসপুন তার অভিজ্ঞতা সম্পর্কে আরো আগে বলতে পারেনি বলে দুঃখ প্রকাশ করেছেন।

উইথারসপুন বলেন, "আমরা এই ধরনের আচরণকে ঘটতে দিই। আমাদের এই ভয়াবহ পরিস্থিতিকে স্বাভাবিক হতে দেয়া যাবে না।'