SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৭-১০-২০১৭ ১৪:৫৯:২১

লাহোরেই হবে শ্রীলঙ্কা-পাকিস্তান শেষ টি-২০

adsc

অবশেষে পাকিস্তানে দল পাঠাচ্ছে শ্রীলঙ্কা। সোমবার শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এ বিষয়টি চূড়ান্ত সিদ্ধান্তে আসে। তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম দুই ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরাতেই। আর শেষ ম্যাচটি খেলতে পাকিস্তানে যাবে লঙ্কানরা। লাহোরে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর।

এর আগে নিরাপত্তা ইস্যুতে পাকিস্তানে যেতে আপত্তি জানায় শ্রীলঙ্কার ক্রিকেটাররা। তারা ম্যাচটি অন্য যেকোনো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের দাবি করেন। তবে শেষ পর্যন্ত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডর নির্বাহী কমিটির সভায় ম্যাচটি লাহোরেই খেলার সিদ্ধান্ত নেয়া হয়।

এরিমধ্যে লঙ্কানদের সীমিত ওভারের অধিনায়ক উপল থারাঙ্গা পাকিস্তানে যেতে অস্বীকৃতি জানিয়ে ম্যাচ থেকে জানির নাম প্রত্যাহার করে নিয়েছেন। মঙ্গলবার ২২ সদস্যের তালিকা ঘোষণা করার কথা বোর্ডের এবং আগামী ২০ অক্টোবরের মধ্যে সেই তালিকা কমিয়ে ১৫ জনের চূড়ান্ত স্কোয়াড করার কথা।

১৯৯৬ সালে নিরাপত্তার অজুহাতে যখন অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ শ্রীলঙ্কায় তাদের সফর বাতিল করেছিলো তখন এগিয়ে এসেছিলো পাকিস্তান। ভারতের সঙ্গে একটি সম্মিলিত টিম গড়ে সেটি পাঠিয়েছিলো শ্রীলঙ্কায়। তাই পাকিস্তানরে দুর্দিনে লঙ্কান বোর্ডের এগিয়ে আসা উচিৎ বলে মনে করেন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ হাশান তিলেকারত্নে।

'এসএলসি এরিমধ্যে লাহোর ট্যুরের ঘোষণা দিয়েছে। ১৯৯৬ সালে ভারতের সঙ্গে সম্মিলিত দল গড়ে আমাদের সাহায্য করেছিলো পাকিস্তান। তাই এখন তাদের সাহায্য করা আমাদের দায়িত্ব।'

গত সেপ্টেম্বরে বিশ্ব একাদশের বিপক্ষে টি-২০ সিরিজের সফল আয়োজন করেছে পিসিবি। সেই সিরিজের শ্রীলঙ্কার ওয়ানডে দলের সদস্য থিসারা পেরেরাও ছিলেন। তাই শত শঙ্কার মধ্যেও সিরিজ আয়োজনে আত্মবিশ্বাসী তারা।

২০০৯ সালে এই লাহোরেই শ্রীলঙ্কার টিম বাসে হামলা চালায় সশস্ত্র জঙ্গিরা। তারপর জিম্বাবুয়ে ছাড়া আর কোন দেশ পাকিস্তান সফরে যায়নি।