SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৭-১০-২০১৫ ১২:১১:১৩

সবুজ ঢাকা গড়তে উত্তর সিটি'র পরিচ্ছন্নতা অভিযান

green-dhaka

ময়লা আবর্জনামুক্ত সবুজ ঢাকা গড়ার লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। শনিবার সকালে বিজয় সরণি এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে কাজ শুরু করে সিটি করপোরেশন।

তাদের সঙ্গে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে সবুজ ঢাকা ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। এ সময় ঢাকাসহ পুরো দেশকে আবর্জনামুক্ত করতে সবার মধ্যে সচেতনতা বাড়ানোর আহ্বান জানান মেয়র আনিসুল হক।

সবাই সবুজ রঙের টি-শার্ট পড়ে ব্যস্ত রাস্তা পরিষ্কারের কাজে। পলিথিন, চিপসের প্যাকেট কিংবা বোতল, সব আবর্জনা এক জায়গায় করে নগরীকে সবুজ ঢাকা গড়ার প্রচেষ্টা এসব সারথীদের।

যার নেতৃত্বে আছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। মূলত ঢাকাকে ময়লা আবর্জনামুক্ত বসবাসযোগ্য একটি শহর হিসেবে গড়ে তুলতেই এ উদ্যোগ সিটি করপোরেশনের। যার সাথে নিজেদের যুক্ত করেছেন সবুজ ঢাকা ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কয়েকশ স্বেচ্ছাসেবক।

দুষণমুক্তের পাশাপাশি ঢাকাকে সবুজ দেখতে চাইলে নগরবাসীকে আরো সচেতন হতে হবে বলেও মনে করেন এসব স্বেচ্ছা পরিচ্ছন্ন কর্মীরা।

এর আগে সকালে বিজয় সরণিতে বঙ্গবন্ধু নভোথিয়েটারের সামনে এ কার্যক্রম উদ্বোধন করে 'গ্রিন ঢাকা ক্লিন ঢাকা' গড়তে নগরবাসীর সহায়তা চান উত্তর সিটি করপোরেশনের মেয়র। সবুজ ঢাকা গড়তে এ কার্যক্রমটি আগামী পাঁচ বছর চলবে বলেও জানান আনিসুল হক।