SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৮-০১-২০২১ ১৬:৫৪:২৭

বয়স্কভাতা থেকে বঞ্চিত ৮০ বছরের সুরধনী, মেম্বারের ষড়যন্ত্রের অভিযোগ

memmber

নাটোরে ৮০ বছরের বিধবা সুরধনী স্থানীয় ইউপি মেম্বারের ষড়যন্ত্রে দুই বছর ধরে বয়স্ক ভাতা থেকে বঞ্চিত রয়েছে বলে অভিযোগ উঠেছে। নাটোরের বড়াইগ্রামের ১নং জোয়াড়ী ইউনিয়নের চন্ডিপুর হিন্দুপাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। অভিযুক্ত জোয়াড়ী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মেম্বার কামাল হোসেন।

জানা যায়, বিধবা সুরধনীর বয়স্ক ভাতা উত্তোলনের বই স্থানীয় মেম্বার কামাল হোসেন আটকে রাখায় টাকা তুলতে পারছেন না। বিধবা সুরধনী ৮ বছর বয়স্ক ভাতা পেলেও গত দুই বছর টাকা না পেয়ে মানবেতর জীবন পার করছেন। তবে ইউনিয়নের ৯নং মেম্বার কামাল দাবি করেছেন, তিনি সুরধনীর ভাতার বই আটকে রাখেননি। 

সুরধনী জানান, প্রায় ১৫ বছর আগে স্বামীর মৃত্যুর পর দিনমজুর ছেলের সাথে রয়েছেন তিনি। অভাব অনটনের সংসারে কষ্টে দিন পার করেন। ১০ বছর আগে তিনি সরকারের বয়স্ক ভাতার আওতায় আসার পর কিছুটা স্বস্তি পেয়েছিলেন। নিজের প্রতিদিনের ওষুধসহ নিত্য প্রয়োজনীয় কেনা কাটায় বয়স্ক ভাতার টাকায় ছেলের উপর কিছুটা বোঝা কমত। 

সুরধনী বলেন, প্রায় দুই বছর আগে ভাতার বইয়ের সমস্যা হয়েছে জানিয়ে বাসা থেকে সেটি নিয়ে যান মেম্বার কামাল হোসেন। পরবর্তীতে এটি আর ফেরত দেননি। দুই বছর ধরে মেম্বার কামালের কাছে গেলে বিভিন্ন অজুহাত দিচ্ছেন। আর বই না পাওয়ায় এই দুই বছর ধরে ভাতা পাচ্ছেন না তিনি।  

এ ব্যাপারে ইউপির ৯নং ওয়ার্ডের মেম্বার কামাল হোসেন বলেন, এ বিষয়ে বড়াইগ্রাম উপজেলা সমাজ সেবা বলতে পারবেন। তাই তার সাথে যোগাযোগ করতে বলেন তিনি। তবে তিনি বই নেননি বলে জানান। 

এ বিষয়ে বড়াইগ্রাম উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সোহেল রানা বলেন, বিষয়টি তিনি অবগত নন। বিষয়টি খোঁজ নিয়ে খুব দ্রুত সুরধনীর ভাতাটি প্রতিস্থাপন করবেন।