SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৮-০১-২০২১ ১৫:৫৪:৩০

১৪২ মণ জাটকা আটক করেছে কোস্টগার্ড

cost-gurd

বাংলাদেশ কোস্টগার্ড বিশেষ অভিযানে ৫ হাজার ৬৮০ কেজি জাটকাসহ একটি স্টীল বডি জব্দ করেছে। 

বৃহস্পতিবার (২৮ জানুয়ার) দুপুরে কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান। 

লে. কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোর ৪টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন বরিশালের দুইটি পৃথক অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন বরিশাল জেলার বন্দর থানাধীন কীর্তনখোলা নদী থেকে একটি ইঞ্জিনচালিত ফাইটার বোট তল্লাশি করে আনুমানিক ৮৮০ কেজি জাটকা জব্দ করা হয়। 

অপরদিকে, সকাল সাড়ে ৯টায় বরিশাল লঞ্চ ঘাট সংলগ্ন কীর্তনখোলা নদী থেকে একটি স্টীল বডি তল্লাশি চালিয়ে আনুমানিক ৪ হাজার ৮০০ কেজি জাটকাসহ একটি ইঞ্জিন চালিত স্টীল বডি জব্দ করা হয়। অভিযানে সর্বমোট ৫ হাজার ৬৮০ কেজি জাটকাসহ একটি ইঞ্জিনচালিত স্টীল বডি জব্দ করা হয়। 

পরবর্তীতে বরিশাল সদর উপজেলার এসিল্যান্ড মেহেদী হাসান (সহকারী কমিশনার ভূমি) ও মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্নামতের উপস্থিতিতে বিভিন্ন এতিমখানা ও অসহায় পরিবারের মাঝে জাটকা বিতরণ করা হয় এবং ইঞ্জিনচালিত স্টীল বডিটি মৎস্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়। 

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাগুলোতে মা ইলিশ রক্ষা ও জাটকা নিধন প্রতিরোধ, আইন শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ এবং জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, বন-দস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।