SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৮-০১-২০২১ ১২:০৯:১৯

এ বছর পর শেষ হচ্ছে পদ্মা সেতুর কাজ

mun-padma-slab

পদ্মা সেতুর পূর্ণাঙ্গ অবকাঠামো দৃশ্যমানের ৪৭ দিন পর সেতুর কাজে আরেক সাফল্য এসেছে। ৬ দশমিক ১৫ কিলোমিটার সেতুর স্প্যানে বসানোর সড়ক ও রেলপথের সব স্ল্যাব তৈরির কাজ শেষ হয়েছে।

দ্রুত এগিয়ে চলছে পদ্মা সেতুর পূর্ণাঙ্গ অবকাঠামো দৃশ্যমানের পর এখন সেতুর সড়ক ও রেলপথ তৈরির কাজ। স্প্যানে রাতদিন বসানো হচ্ছে স্ল্যাব। গত মঙ্গলবার রোডওয়ের স্ল্যাব তৈরি কাজও শেষ হয়েছে। এর আগে রেলের স্ল্যাব তৈরি সম্পন্ন হয়। আর তৈরি স্ল্যাবগুলো রাখা হচ্ছে মাওয়া প্রান্তের সংযোগ সেতুর শুরুর পয়েন্টের পাশে। সেখান থেকে নিয়েই সেতুতে বসানোর কাজ চলছে।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের ফ্লিড ইঞ্জিনিয়ার মো. তারিকুল ইসলাম তারেক নিজেকে এ কাজে সম্পৃক্ত রাখতে পারায় নিজেকে গৌরবান্বিত মনে করেন।

একের পর এক পদ্মা সেতুর সব বড় কাজ শেষ হচ্ছে। সব স্ল্যাব তৈরি সম্পন্ন হওয়ায় স্বপ্নের সেতুর অগ্রগতি আরেক ধাপ এগিয়ে গেল বলে মনে করেন পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী সৈয়দ রজব আলী ও পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পিডি মো. সফিকুল ইসলাম।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পিডি মো. সফিকুল ইসলাম সময় সংবাদকে জানান, সেতুর কাজের জন্য স্থানীয় শ্রমিকও কম পাওয়া যাচ্ছে, করোনা সন্দেহজনক কাউকে রাখা হয় না প্রকল্পের কাজে। তবে আমাদের কাজের অগ্রগতি আছে। আশা করি, ২০২২ সালের মধ্যে শেষ হবে কাজ।

পদ্মা সেতুর ওপর তলায় রোডওয়ে স্ল্যাবের কাজের অগ্রগতি ৫৬ ভাগ এবং নিচতলায় রেলওয়ে কাজের অগ্রগতি ৭৫ শতাংশ। মাওয়ার কুমারভোগ ইয়ার্ডে ২০১৮ সালের জানুযারিতে স্ল্যাব নির্মাণ শুরু হয়েছিল।