SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৭-০১-২০২১ ১১:৪৬:৪৩

নির্বাচন সুষ্ঠু হচ্ছে, বললেন সাবেক মেয়র নাছির

nasir

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছর উদ্দীন বলেছেন, ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। কেন্দ্রে সুষ্ঠু পরিবেশে ভোট হচ্ছে। 

সে সময় নৌকার প্রার্থী মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীকে নগরবাসী বিজয়ী করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৮টায় নগরীর কদম মোবারক এম ওয়াই বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রথম ভোটার হিসেবে ভোট দিয়ে এসব কথা বলেন এই সাবেক মেয়র। 

এদিকে নগরীর ৭৩৫ কেন্দ্রে একযোগে শুরু হয়েছে ভোটগ্রহণ। নগরীর সব কয়েকটি কেন্দ্রে এবারই প্রথমবার ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণ করা হচ্ছে। আওয়ামী লীগ এবং বিএনপির দুই প্রার্থী ছাড়াও এবার চট্টগ্রাম সিটি নির্বাচনে আরো পাঁচ প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে, ৩৯টি সাধারণ কাউন্সিলর ও ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ২৩৭ জন। এবারের ৭৩৫টি কেন্দ্রের মধ্যে ৪১৭টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন।

এসব কেন্দ্রের নিরাপত্তায় বাড়তি পুলিশ মোতায়েন করা রয়েছে। এ ছাড়া নগরজুড়ে দিনব্যাপী রয়েছে গোয়েন্দা নজরদারির আওতায়।

২০২০ সালের ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনে ষষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে নির্বাচনের আট দিন আগে তা স্থগিত করা হয়। এরপর পরিস্থিতির উন্নতি হওয়ায় ভোটের দিন ঠিক করে কমিশন।

এবারের নির্বাচনে ৭৩৫টি কেন্দ্রের ৭৬৪টি বুথে ভোটগ্রহণ হবে। এতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন মেয়র ও ২২৫ জন কাউন্সিলর প্রার্থী।