SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ২৬-০১-২০২১ ১৫:৫৮:৫৯

আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের পর্দা উঠছে শনিবার

flim

১৪তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের পর্দা উঠছে শনিবার। চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে, আঁলিয়স ফ্রঁসেজে উৎসবের বিস্তারিত তুলে ধরে আয়োজক প্রতিষ্ঠান চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ। বাংলাদেশি শিশুদের নির্মিত ১৯টি চলচ্চিত্র প্রদর্শিত হবে এবারের উৎসবে।

ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন। এ প্রতিপাদ্যে এবারও শুরু হচ্ছে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। ৩৭টি দেশ, ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র। তিনটি ভেন্যু। আবারো যেখানে মেতে উঠবে শিশু কিশোররা। দেখবে, দেখাবে তাদের চোখে দেখা পৃথিবীর রুপ।

দুপুরে, আঁলিয়স ফ্রঁসেজে এবারের আয়োজন নিয়ে কথা বলে চিল্ড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ। করোনা বাস্তবতায় স্বাস্থ্যবিধি মেনে শিশু কিশোরদের জন্য বিশ্বের অন্যতম বড় এ আনন্দ আয়োজন নিয়ে চ্যালেঞ্জের কথা তুলে ধরে সংগঠনটি।

এবারের আয়োজনে বাংলাদেশি শিশুদের নির্মিত ১৯টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। খ্যাতনামা নির্মাতাদের নিয়ে থাকবে ছবি বানানোর কর্মশালাও। তবে, পৃষ্ঠপোষকতার বিষয়টি ভাবাচ্ছে আয়োজকদের।

উৎসব পরিচালক ফারিয়া জান্নাত মিম বলেন, ৫০ ভাগ সিট বরাদ্দ রাখা হচ্ছে। এক সিট পর পর আর প্রত্যেকটা সিট ব্লক করে দেওয়া হচ্ছে এতে করে সামাজিক দূরত্বটা নিশ্চিত করা হচ্ছে এভাবে।   

উৎসব সেক্রেটারি বলেন, বড় বড় করপোরেট হাউজ যারা তাদের কাছে প্রপ্রোজাল নিয়ে গেলে তারা দেখে এই এখানে টাকা দিলে খুব একটা লাভ হচ্ছে না তখন তারা পিছু ফিরে যায়।  

সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতি মুহম্মদ জাফর ইকবাল বলেন, সকল প্রতিকূলতাকে পাশ কাটিয়ে সফল হবে এবারের উৎসব।

শনিবার বিকেলে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে উদ্বোধন হবে এবারের আয়োজন। উৎসবজুড়ে তিনটি ভেন্যুতে প্রতিদিন ৪টি করে প্রদর্শনী হবে।