SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২৫-০১-২০২১ ১৭:০৮:৪৭

যুক্তরাষ্ট্রে আলাদা বন্দুক হামলায় অন্তঃসত্ত্বাসহ নিহত ৭

us-shoot

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এবার ইন্ডিয়ানাপলিস অঙ্গরাজ্যে একটি বাড়িতে বন্দুকধারীর হামলায় অন্তঃসত্ত্বা নারীসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন। একে, গত এক দশকের মধ্যে অঙ্গরাজ্যটির সবচেয়ে ভয়াবহ ঘটনা বলে আখ্যা দিয়েছে পুলিশ। এদিকে নিউ জার্সিতে একটি বাড়িতে হামলায় মারা গেছেন দুজন।

ইন্ডিয়ানাপলিস অঙ্গরাজ্যে রোববার (২৪ জানুয়ারি) বাড়িতে ঢুকে পাঁচজনকে হত্যা করা হয়। নিহতদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা নারীও রয়েছেন।

পুলিশ জানায়, ৯১১ জরুরি নম্বরে ফোন পেয়ে তারা ওই বাসায় যান। সেখান থেকে গুরুতর আহত এক কিশোরকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। এ ঘটনার পর পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ।

পুলিশ জানিয়েছে, 'এ হামলা এই অঙ্গরাজ্যের ভয়াবহতম একটি ঘটনা। আমরা সবাই শোকাহত। তদন্ত শুরু হয়েছে। এফবিআই এতে সহায়তা দিচ্ছে। আমরা হামলার কারণ ও জড়িতদের খুঁজে বের করবো।'

আরো পড়ুন: মিশরীয় কারাগারে ভয়াবহ নৃশংসতার শিকার বন্দিরা 

এদিকে, নিউ জার্সির বার্লিংটন কাউন্টির একটি বাড়িতে অনুষ্ঠান চলাকালে বন্দুকধারীর হামলায় অন্তত ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

দেশটিতে বন্দুক হামলার ঘটনা ডোনাল্ড ট্রাম্পের গেল চার বছরের আমলে আশঙ্কাজনক হারে বেড়ে যায়। নতুন প্রেসিডেন্ট জো বাইডেন গত বুধবার দায়িত্ব নেয়ার চার দিনের মাথায় ভয়াবহ এই বন্দুক হামলার ঘটনা ঘটলো। পরিসংখ্যান মতে, যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা বিশ্বে যেকোনো দেশের চেয়ে বেশি।