SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৪-০১-২০২১ ২৩:৫৫:১৭

ঈশ্বরগঞ্জের আঠারবাড়িকে নতুন থানা প্রস্তাব করায় বিক্ষোভ করলেন স্থানীয়রা

protest

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় জাটিয়া ইউনিয়নকে সম্পৃক্ত করে আঠারবাড়িকে নতুন থানা হিসেবে প্রস্তাবের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জাটিয়া ইউনিয়নের বাসিন্দারা। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

রোববার (২৪ জানুয়ারি) সকালে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য মো. আবদুছ ছাত্তার, জাটিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান শামসুল হক ঝন্টু, উপজেলা যুব সংহতির সভাপতি আনোয়ার হোসেন আশিক, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহ মামুন, জাটিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি আমিনুল হক লাল চাঁন, স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম প্রমুখ।

এ সময় জাটিয়া ইউনিয়নবাসীর সঙ্গে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন ঈশ্বরগঞ্জ থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. আব্দুছ ছাত্তার।

মানববন্ধনে বক্তারা প্রস্তাবিত নতুন থানায় জাটিয়া ইউনিয়নকে অন্তর্ভুক্তির বিষয়ে তীব্র প্রতিবাদ জানান। কোনোভাবেই এই সিদ্ধান্ত মানা হবে না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়। নতুন থানার নামে জাটিয়া ইউনিয়নের হাজার হাজার মানুষকে দুর্ভোগে ফেলার অধিকার কারো নেই বলেও জানানা তারা।

জাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক ঝন্টু বলেন, 'আঠারবাড়ির সঙ্গে জাটিয়া ইউনিয়নের সরাসরি কোনো সড়ক যোগাযোগ নেই। ঈশ্বরগঞ্জ উপজেলা সদরের মাত্র আড়াই কিলোমিটার দূর থেকে জাটিয়া ইউনিয়ন শুরু। ঈশ্বরগঞ্জের কাছের মানুষজনকে উল্টোদিকে ১৫ থেকে ২০ কিলোমিটার দূরত্বে পাঠানো কোনো সুস্থ মস্তিষ্কের কাজ হতে পারে না। দ্রুত এই প্রস্তাব প্রত্যাহার না করা হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে। ঈশ্বরগঞ্জ থানা থেকে জাটিয়া ইউনিয়নকে কখনোই আলাদা করা যাবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, স্মারকলিপি গ্রহণ করেছি। পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিটি প্রেরণ করা হবে।