SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ২১-০১-২০২১ ১৩:২৯:৩১

কলকাতায় পর্দা উঠছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের

কলকাতায় শুরু হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২১। শহরের নন্দনের সবগুলো প্রেক্ষাগৃহে একযোগে প্রদর্শিত হবে বাংলাদেশের ২৭টি চলচ্চিত্র। ৫ ফেব্রুয়ারি থেকে এই উৎসব চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ উৎসবের উদ্বোধন করবেন। থাকবেন দুই বাংলার প্রথম সারির তারকারাও।

প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলামের আঁখি ও তার বন্ধুরা, জয়া আহসানের দেবী, হাসিবুর রেজা কল্লোলের সত্ত্বা ছাড়াও বাংলাদেশের প্রথম সারির ২৭ নির্মাতার চলচ্চিত্র স্থান পেয়েছে এবারের চলচ্চিত্র উৎসবে। 

কোভিড বাস্তবতায় আন্তর্জাতিক স্বাস্থ্যবিধি মেনেই কলকাতার নন্দনের প্রেক্ষাগৃহগুলোতে দেখানো হবে বাংলাদেশি চলচ্চিত্র। সময় ডিজিটালকে এই তথ্য জানিয়ে কলকাতার বাংলাদেশের উপ হাইকমিশনের প্রথম সচিব প্রেস মোফাকখারুল ইকবাল বলেন, প্রেক্ষাগৃহগুলোতে ৮০ শতাংশ আসন দর্শকদের জন্য বরাদ্দ রাখা হবে এবং প্রবেশের সময় মাস্ক বাধ্যতামূলক থাকবে।

বাংলাদেশের চলচ্চিত্রে সাজানো বিশেষ এই চলচ্চিত্র উৎসব এবার তৃতীয় বছরে পা রাখলো। বাংলার সৃজনশীল মানুষের মিলন কেন্দ্র বলে পরিচিত রবীন্দ্রসদন-নন্দন এলাকায় এই আবহের কারণেই চোখে পড়ছে সাজো সাজো রব।

কলকাতার বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার সূত্র বলছে, বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ উৎসবের সূচনা করলেও তাকে ঘিরে থাকবেন দুই বাংলার প্রথম সারির চলচ্চিত্র শিল্পী কলাকুশলীরাও। থাকবেন কলকাতার উপ দূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসানসহ অন্য শীর্ষ কর্মকর্তারাও। 

তথ্য মন্ত্রণালয়ের তালিকা বলছে, চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম, শিহাব শাহীন, ফরিদুর রেজা সাগর, সৈয়দা রুবাইয়াত হোসেন, তৌকির আহমেদ, অমিতাভ রেজা চৌধুরী, ফাখরুল আরেফীন, মেহের আফরোজ শাওন, হাসিবুর রেজা কল্লোল, আশিকুর রহমান, ফাখরুল আরেফীনসহ বাংলাদেশের প্রথম সারির চলচ্চিত্র পরিচালকের ছায়াছবি এবারের কলকাতার বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে স্থান পেয়েছে।

আর উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে – কৃষ্ণপক্ষ, অজ্ঞাতনামা, দেবী, ছুঁয়ে দিল মন, বাপজানের বায়োস্কোপ, আয়নাবাজী, সত্ত্বা এবং আঁখি ও তার বন্ধুরা।