SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২১-০১-২০২১ ০৭:৪৭:০৭

শিরোপার লড়াই জমিয়ে তুলেছে ম্যানসিটি-ম্যানইউ

74

শিরোপার রেইস জমিয়ে তুলেছে ম্যানচেস্টারের দুই ক্লাব। অ্যাস্টন ভিলাকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। আর ফুলহ্যামকে ২-১ গোলে হারিয়েছে ইউনাইটেড। ১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই আছে রেড ডেভিলরা। আর এক ম্যাচ কম খেলে, দুই পয়েন্ট কম নিয়ে, টেবিলের দুই'য়ে সিটিজেনরা। 

পেপ গার্দিওলাকে হিসেবে রাখতেই হবে। মৌসুম শুরুর বড় একটা অংশ জুড়ে যাদের ছন্নছাড়া চেহারা দেখা গেছে, পয়েন্ট টেবিলে কয়েক ঘণ্টার জন্য হলেও সেই সিটিজেনরাই ছিলো শীর্ষে। 

অদ্ভুত মৌসুমে অ্যাস্টন ভিলা জায়ান্ট কিলার। লিভারপুলকে ৭-২, আর্সেনালকে ৩-০ গোলে হারিয়েছে তারা। চেলসির সঙ্গে করেছে ড্র। তাই তাদের বিপক্ষে ইপিএলে সবশেষ ১০ ম্যাচেই জয়ের রেকর্ডটা ভুলেই মাঠে নামতে হয়েছিলো ম্যানচেস্টার সিটিকে। 

এমন রক্ষণে চিড় ধরাবে সাধ্য কার! সিটিজেনদের অগণিত আক্রমণ ফিরেছে ডি-বক্স থেকে। স্টার্লিং-ডি ব্রুইনা-ফোডেনদের হতাশা বাড়তে থাকে। ৫৪ মিনিটে ক্রসবারের বাধায় সে হতাশা পৌঁছে চূড়ায়। কাউন্টার অ্যাটাক থেকে সুবিধা করতে পারেনি অ্যাস্টন ভিলাও। ডেডলক ভাঙতে ৭৯ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। বার্নার্দো সিলভার গোলে হাঁফ ছেড়ে বাঁচে জায়ান্টরা।

ক্ল্যারেট অ্যান্ড ব্লু আর্মিরা বেপরোয়া। শাপে বর হয় সেটাই। লাল কার্ডে ১০ জনের দলে পরিণত হয় তারা। পাশাপাশি পেনাল্টি পায় ম্যানসিটি। স্পট কিক থেকে গোল করেন গুনদোগান। ২-০'র জয় পায় গার্দিওলার দল। সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তাদের টানা নবম জয়।

সিটির জয়ে চাপে পড়েছিলো ম্যানচেস্টারের আরেক জায়ান্ট ইউনাইটেড। ফুলহ্যামের বিপক্ষে ম্যাচের মাত্র ৫ মিনিটে গোল হজম করে কপালের ভাঁজ আরও গাঢ় হয় সোলশায়ার বাহিনীর।

আগের ৪ ম্যাচে ক্রেইভেন কটেজ থেকে জয় নিয়ে ফিরেছে রেড ডেভিলরা। ধীরে ধীরে গুছিয়ে নেয় এদিনও। লিলি হোয়াইটের ডি-বক্সে সুযোগ সন্ধানী এডিনসন কাভানি। ২১ মিনিটে উরুগুইয়ান তারকার পায়েই সমতায় ফেরে জায়ান্টরা।  

হঠাৎ আগ্রাসী ঢংয়ে ব্রুনো ফার্নান্দেজ। বারপোস্ট কাঁপিয়েছেন একদফা। আক্রমণে মার্শিয়াল-ম্যাগুইয়াররাও। 

৬৫ মিনিটে চোখ ধাঁধানো এক গোলে ডেভিলদের লিড এনে দেন পল পগবা। এর পরের সব চেষ্টা গেছে বৃথাই। টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করেই ফিরেছে ম্যান ইউনাইটেড।