SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২০-০১-২০২১ ১৪:৪৪:৪৭

ঘুষ নিয়ে জিকে শামিমের জামিন: জিজ্ঞাসাবাদের মুখোমুখি ডিএজি রুপা

image-108705-1603977440

সব চেষ্টা করেও দুদকের জিজ্ঞাসাবাদ এড়াতে পারলেন না ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রুপা। জি কে শামীমের জামিন সংশ্লিষ্টতা ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জান্নাতুল ফেরদৌস রুপাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে দুদক। বুধবার (২০ জানুয়ারি) তদন্ত কর্মকর্তা উপপরিচালক মো. ইব্রাহিমের নেতৃত্বাধীন তদন্ত দল তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। 

ডেপুটি অ্যাটর্নি জেনারেলের বিরুদ্ধে অভিযোগে বলা হয়, হাইকোর্ট বিভাগের যে বেঞ্চে জি কে শামীমের জামিন হয়েছে, সেই কোর্টে জান্নাতুল ফেরদৌসী রুপা ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্বরত ছিলেন। অবৈধ প্রভাব খাটিয়ে কোর্টের দৈনন্দিন কার্যতালিকায় জি কে শামীম নামের পরিবর্তে এস এম গোলাম কিবরিয়া ছাপানোর ব্যবস্থা করেন তিনি। গত বছরের ৪ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগের একটি ডিভিশন বেঞ্চের কার্যতালিকায় জি কে শামীমের জামিনের আবেদনটি তোলা হয়। এরপর হাইকোর্ট বিভাগ রুল ও জামিন প্রদান করেন। এমনকি জামিন হওয়ার পর জামিন আদেশ বাতিলের জন্য আপিল বিভাগে আপিল দায়েরের জন্য জান্নাতুল ফেরদৌসী রুপা কোনো পদক্ষেপ গ্রহণ করেননি। 

বিষয়টি প্রায় এক মাস গোপন রাখেন তিনি। এ নিয়ে বিতর্ক সৃষ্টি হলে গত ৮ মার্চ হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট বেঞ্চের সম্পূরক তালিকায় বিষয়টি তোলা হলে রুলটি ডিসচার্জ করে জামিন আদেশটি প্রত্যাহার করেন আদালত। গত ৪ নভেম্বর জান্নাতুল ফেরদৌসী রুপাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করলেও অসুস্থতার কারণ জানিয়ে তিনি জিজ্ঞাসাবাদে অনুপস্থিত ছিলেন। পরে জিজ্ঞাসাবাদ চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করলে ২৭ জানুয়ারির মধ্যে দুদকে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত।