SomoyNews.TV

Somoynews.TV icon তথ্য প্রযুক্তির সময়

আপডেট- ১৮-০১-২০২১ ০০:৩৮:৪৫

বেজোসের কাছে আবার হেরে গেলেন এলন

bezos

বিশ্বের শীর্ষ ধনীর জায়গাটি নিয়ে জোর প্রতিযোগিতা চলছে জেফ বেজোস ও এলন মাস্কের মধ্যে। এ সপ্তাহে বেজোস তো পরের সপ্তাহেই এলন।

গত সপ্তাহে এলন মাস্ক শীর্ষ ধনীর খেতাব পেলেও এ সপ্তাহে আবার নিজের রাজ্য ফিরে পেয়েছেন অনলাইনে পণ্য বিক্রির বৈশ্বিক প্রতিষ্ঠান আমাজনের প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজোস।

শুক্রবার (১৫ জানুয়ারি) ছিল যুক্তরাষ্ট্রের শেয়ারবাজার লেনদেনের শেষ দিন। দিনের লেনদেন শেষে দেখা যায়, পিছিয়ে পড়েছেন টেসলা ও স্পেসএক্সের মালিক এলন মাস্ক। এ দিন লেনদেন শেষের পর আমাজনের শেয়ার দর ১ শতাংশ কমে যায় আর টেসলার কমে ২ শতাংশ। সে সুযোগেই মাস্ককে হটিয়ে আবার সর্বোচ্চ ধনীর জায়গাটিতে উঠে যান বেজোস।

শেয়ারবাজারের এই পরিবর্তন বেজোস ছাড়াও আরও অনেক শীর্ষ ধনীর ভাগ্যের চাকায় পরিবর্তন এসেছে। যেমন চীনের মা হুয়াতেং, যাকে সবাই পনি মা নামেই চেনেন। টেনসেন্ট হোল্ডিংসের চেয়ারম্যান মা হুয়াতেং দেশটির সবচেয়ে জনপ্রিয় অ্যাপ ওয়েইবির মালিক। তার সম্পদ বেড়েছে ৬৬০ কোটি ডলার। ফলে তার এখন মোট সম্পদ দাঁড়িয়েছে ৬ হাজার ২৮০ কোটি ডলার।

মূলত এ বছর ‘ফোর্বস’ এ ১০ শীর্ষ ধনী হিসেবে যাদের নাম প্রকাশ করা হয়েছে, তাদের ভাগ্য ৮ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত শেয়ারবাজারে একটু বেশিই ভালো গেছে।