SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১৪-০১-২০২১ ০২:২২:৪৪

ভায়াগ্রার পর ভারতীয় ট্রাকে ঢুকল ফেন্সিডিল

13

ভায়াগ্রার পর এবার বেনাপোল বন্দরের বৈধ পথে ভারত থেকে আমদানি পণ্যের সাথে ঢুকেছে ফেন্সিডিলের চালান। ভারতীয় ট্রাক হতে ৮টি কার্টুনে ২শ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে কাস্টমস সদস্যরা। এছাড়া একই অভিযানে আমদানি নিষিদ্ধ ঔষধ জব্দ করা হয়েছে। এই দুই ঘটনায় দুটি ট্রাক আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য সিঅ্যান্ডএফের একজন স্টাফ ও ট্রাক চালককে কাস্টমসের জিম্মায় নেওয়া হয়েছে।

বুধবার(১৩ জানুয়ারি) রাত ৮ টায় বন্দরের ট্যান্সশিপমেন্ট ইয়ার্ড থেকে বেনাপোল কাস্টমস সদস্যরা ট্রাক দুটি আটক করে।

বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার নেয়ামুল ইসলাম জানান, তাদের কাছে গোপন খবর আসে ভারতীয় একটি ট্রাকে আমদানি পণ্যের সঙ্গে মাদক দ্রব্য বন্দরে প্রবেশ করেছে। পরে অভিযান চালিয়ে ভারতীয় ট্রাক(WB- 23A-6603) থেকে দুই শত বোতল  ফেন্সিডিল পাওয়া যায়। অপর দিকে আর একটি অভিযানে আমদানি নিষিদ্ধ মেডিসিনের খবর পেয়ে আরো একটি ট্রাক (WB- 51-6474) আটক করা হয়েছে। তল্লাশি শেষ হলে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে স্থানীয় ব্যবসায়ীরা জানান, গত এক বছর ধরে বেনাপোল বন্দর দিয়ে বৈধ পথে মাদক জাতীয় পণ্যের চোরাচালান বেড়েছে। গত বছর তিন মেট্রিক টন ভায়াগ্রার চালান আটক হয়। এছাড়া রেলেও ভারত থেকে আসছে মাদক। সাম্প্রতি বিজিবির হাতে বেশ কয়টি ফেন্সিডিলের চালান আটক হয়েছে। গেল দুই মাস আগে বাংলাদেশে ঢোকার আগ মুহূর্তে ভারতের বঁনগা সড়কে আমদানি পণ্য বোঝায় সাইকেল যন্ত্রাংশের ট্রাকে এক হাজার ২শ লিটার তরল ফেন্সিডিল আটক করে ভারতীয় পুলিশ।