SomoyNews.TV

Somoynews.TV icon বাণিজ্য সময়

আপডেট- ১৪-০১-২০২১ ০১:৪০:৫৯

১৪ নয়, ৪ দিনের কোয়ারেন্টিনে যুক্তরাজ্যফেরত যাত্রীরা

kafa

করোনার নতুন ধরণের সংক্রমণে এখনো লাগাম টানতে পারেনি যুক্তরাজ্য। অথচ তা অনেকটা উপেক্ষা করেই এবার কোয়ারেন্টিন বিধিমালায় পরিবর্তন আনলো সরকার। এক প্রজ্ঞাপনে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন নয়, লন্ডন ফেরত যাত্রীদের এখন থেকে কোয়ারেন্টিনে থাকতে হবে মাত্র ৪দিন। 

অনেক যাত্রীর ১৪ দিনের কোয়ারেন্টিন পালনে আপত্তির ভিত্তিতে এই সিদ্ধান্ত নিল সরকার। বুধবার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ বিভাগ থেকে এই সিদ্ধান্ত জারি করা হলো। প্রজ্ঞাপনে আরও জানানো হয়, চারদিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা সরকার করলেও, তার সব খরচ বহন করতে হবে যাত্রীদেরকেই। এছাড়া, বলা হয়েছে, কোয়ারেন্টিন শেষে কোভিড-১৯ পরীক্ষার পর নেগেটিভ সনদ পাওয়ার পরই নিজ বাসায় ফেরার সুযোগ মিলবে তাদের। তবে, ফলাফল পজিটিভ এলে, সরকার নির্ধারিত হাসপাতালে নিজেদের অর্থেই চিকিৎসা নিতে হবে যুক্তরাজ্য ফেরত যাত্রীদের।

এর আগে গত পহেলা জানুয়ারি থেকে যুক্তরাজ্য থেকে আগত যাত্রীদের ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার নিয়ম করে সরকার। এক্ষেত্রে যাত্রীদের ১৪ দিন সরকার নির্ধারিত হোটেলে থাকতে হত।