SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৩-০১-২০২১ ১৭:৫৩:৩৮

মামলা-হামলা-হুলিয়া দিয়ে আন্দোলন দমানো যাবে না: ফখরুল

fakhrul

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারেক রহমানের বিরুদ্ধে যে মিথ্যা মামলা দেয়া হয়েছে এবং গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তা নতুন কোনো ঘটনা নয়। এদেশে গণতন্ত্রকে ধ্বংস করার জন্য এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে প্রায় ১২ বছর ধরে এখানে অত্যাচার-নিপীড়ন-নির্যাতনের একটা স্টিমরোলার চালিয়ে যাচ্ছে। তারা মনে করছে, এই অত্যাচার-নির্যাতন-মামলা-হুলিয়া দিয়ে এদেশের মানুষকে দমন করে রাখা যাবে, কিন্তু তা সম্ভব নয়, বলেন তিনি।

বুধবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত মানববন্ধনে দলটির মহাসচিব এ কথা বলেন।  

বঙ্গবন্ধুকে নিয়ে অশালীন বক্তব্য দেয়ার প্রতিবাদে গত ২০১৫ সালের এক মামলায় চলতি মাসের শুরুতে নোয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। প্রতিবাদে দুপুরে প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত মানববন্ধনে ফখরুল বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, তারেক রহমান সাহেব একা নন। এই দেশের ১৬ কোটি স্বাধীনতাকামী, গণতন্ত্রকামী মানুষ আজকে তার সঙ্গে আছে। সুতরাং এই মিথ্যা মামলা দিয়ে, হুলিয়া দিয়ে গণতন্ত্রের কোনো আন্দোলনকে দমন করা যাবে না।

তিনি বলেন, এই সরকার গণবিরোধী সরকার, এই সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এরা অত্যন্ত সুপরিকল্পিতভাবে বাংলাদেশের সমস্ত প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিচ্ছে। এজন্যে এখন এই সরকারকে সরানোর সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আজকে বাংলাদেশের সমস্ত গণতন্ত্রকামী মানুষ, দেশপ্রেমিক মানুষ তাদেরকে ঐক্যবদ্ধ হয়ে জনগণকে সঙ্গে নিয়ে এদেরকে পরাজিত করতে হবে।

তিনি আরো বলেন, আসুন আজকে এই সমাবেশের মধ্য দিয়ে আমরা জনগণের কাছে এই বার্তা পৌঁছে দেই যে, এখন সময় এসেছে সকলকে ঐক্যবদ্ধ হবার, সময় এসেছে প্রতিবাদ করবার, সময় এসেছে অন্যায়ের বিরুদ্ধে, সত্যের পক্ষে, ন্যায়ের পক্ষে লড়াই করবার। আসুন আমরা সবাই সেই লড়াইয়ে অংশ গ্রহণ করি।

একই সঙ্গে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার হুলিয়া দেয়া হয়েছে; তা তুলে নিতে হবে, ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে যে মামলা দেয়া হয়েছে সেসব মামলা তুলে নিতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে মিথ্যা মামলায় আটক করে রাখা হয়েছে তাকে মুক্তি দিতে হবে এবং সকল আটক রাজনৈতিক নেতাদের মুক্তি দিতে হবে।

এতে সহস্রাধিক নেতা-কর্মী তারেক রহমানের প্রতিকৃতি নিয়ে সমবেত হয়। কেন্দ্রীয় এই কর্মসূচির পাশাপাশি সারাদেশে জেলা ও মহানগরে একযোগে এই কর্মসূচি পালন করছে বিএনপি।

বাংলাদেশে মানুষ সংগ্রামী মানুষ, বাংলাদেশের মানুষ যুদ্ধ করে ১৯৭১ সালে স্বাধীনতা অর্জন করেছে, বাংলাদেশের মানুষ গণতন্ত্রের জন্য বুকের রক্ত ঢেলে দিয়ে সংগ্রাম করেছে এবং বাংলাদেশের মানুষ প্রয়োজনে তাদের বুকের রক্ত দিয়েও গণতন্ত্রকে রক্ষা করবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে আপনারা সাজা দেওয়ার ব্যবস্থা করেছেন। দেশে কোনো আইনের শাসন এখন নেই, বলেন মির্জা ফখরুল।

ভ্যাকসিন প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশ্যে বলেন, আপনারা চুরি এবং লুটপাট করে একটা ডাকাতির রাজত্ব প্রতিষ্ঠা করেছেন এই বাংলাদেশে। এই যে কোভিড-১৯ আজকে এতো বড় ভায়াবহ একটি মহামারি, এই মহামারিতে আপনারা লুটপাট বন্ধ করেননি। আরও কিভাবে লুটপাট করবেন-এখন ভ্যাকসিন আমদানির মধ্য দিয়ে লুটপাটের ষড়যন্ত্র করছেন। যেখানে ভ্যাকসিন ভারতে বিক্রি করছে ২ টাকা ৪০ পয়সা করে, সেখানে আপনারা বিক্রি করবেন ৫ টাকা করে বাংলাদেশের মানুষের কাছে। অর্থাৎ এই টাকা সম্পূর্ণ আপনারা নিয়ে যাবেন।