SomoyNews.TV

Somoynews.TV icon বাণিজ্য সময়

আপডেট- ১৩-০১-২০২১ ১৫:০৯:২৩

কী পাচ্ছেন বিশ্বের সবচেয়ে উঁচু হোটেলে?

hotel

চীনের পূর্বাঞ্চলীয় শহর সাংহাইতে দেশটির সবচেয়ে উঁচু ভবন সাংহাই টাওয়ারে অবস্থিত বিলাসবহুল হোটেল 'দ্যা জে হোটেল'। হোটেলটি নির্মাণ করেছে জিনজিয়াং ইন্টারন্যাশনাল কোম্পানি। 

সোমবার (১১ জানুয়ারি) এই হোটেলটির অভ্যন্তরীণ পরিচালন কার্যক্রম শুরু হয়। সাংহাই টাওয়ারের ৮৬ তলা থেকে ৯৮ তলা পর্যন্ত হোটেলটির গেস্টরুম আছে ১৬৫টি। গেস্টরুম দুই ধরনের, স্যুট আছে ৪ ধরনের। একেকটি বিলাসবহুল স্যুটের আয়তন ৩০০ বর্গমিটার। হোটেলটিতে রেস্টুরেন্ট আর লাউঞ্জ আছে ৭টি। যেগুলো প্রথম, ৮৪, ১০৩ ও ১২০ তলায় অবস্থিত। পাওয়া যাবে সাংহাই, ক্যান্টোনিজ, ইতালিয়ান, জাপানিজসহ আন্তর্জাতিক মানের সব রেস্টুরেন্টের খাবার। 

জিন জিয়াং লাক্সারি হোটেল ম্যানেজমেন্ট কোম্পানির চেয়ারম্যান লিউ হাইয়ান জানান, যখন কাজ শুরু হয়, তখনই মাথায় ছিল, কিভাবে অন্য হোটেলগুলোর সঙ্গে এই হোটেলের বড় ধরনের পার্থক্য করা যায়। এখন মনে হচ্ছে একটি বিশ্বমানের হোটেল তৈরি করেছি, যা আঞ্চলিক সংস্কৃতিকেও ফুটিয়ে তুলতে সক্ষম।

লিউ হাইয়ান আরও জানান, অগ্নিনির্বাপণ ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে এ হোটেল তৈরি করা হয়েছে। অন্য কোনো হোটেলে এই ব্যবস্থা নেই। দাহ্য পদার্থ খুব কমই ব্যবহার করা হয়েছে হোটেল নির্মাণে। উন্নতমানের কাঁচ ও মেটাল ব্যবহার করা হয়েছে, যেটা আমাদের জন্য খুবই কঠিন ছিল।

জিন জিয়াং ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট চেন লিমিং জানান, ব্র্যান্ডের নাম জে দিয়ে শুরু করার কারণ, জে চীনের জন্য গুরুত্বপূর্ণ সংকেত।

এক দশক আগ থেকে জিন জিয়াং ইন্টারন্যাশনাল গ্রুপ এমন একটি হোটেল তৈরির পরিকল্পনা করে সাংহাই টাওয়ারে। বর্তমানে বিভিন্ন দেশে হোটেল ব্যবসা পরিচালনায় জিন জিয়াং ইন্টারন্যাশনাল গ্রুপ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম গ্রুপ এবং এই গ্রুপের আরও ৭টি বিলাসবহুল হোটেল ব্র্যান্ড রয়েছে। 

ব্যবসার কেন্দ্রস্থল লুজিয়াজুইতে অবস্থিত সাংহাই টাওয়ার চীনের সবচেয়ে উঁচু ভবন। ২ হাজার ৭৩ ফিট উঁচু এ ভবনটি ১২৮তলা বিশিষ্ট।