SomoyNews.TV

Somoynews.TV icon তথ্য প্রযুক্তির সময়

আপডেট- ০১-১২-২০২০ ২২:০৬:০৯

খুলনায় বঙ্গবন্ধু ইনোভেশন গ্রান্টের ক্যাম্পেইন

bb

মুজিববর্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্পের আয়োজনে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ (বিগ)’-এর খুলনা বিভাগীয় ক্যাম্পেইন মঙ্গলবার (১ ডিসেম্বর) খুলনার ডিসি অফিস মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 

অ্যাক্টিভেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

মেয়র তালুকদার আব্দুল খালেক করোনা পরিস্থিতে খুলনা বিভাগের বিভিন্ন অভিজ্ঞতা তুলে ধরেন এবং সবাইকে সর্তক থাকার পরামর্শ দেন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল এখন দেশের তরুণসহ সবাই পাচ্ছে। ফল স্বরূপ বাংলাদেশের ছেলেমেয়েরা পৃথিবীর বিভিন্ন দেশে সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানের অতিথিরা প্রতিযোগিতার তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন। প্রতিযোগিতায় আবেদন প্রক্রিয়া, নির্বাচন পদ্ধতি, পিচিং সম্পর্কিত নানা তথ্য খুলনার উদ্ভাবক ও স্টার্টআপদের মাঝে ব্যাখ্যা করা হয়। অনুষ্ঠান শেষে বিগ সম্পর্কিত ভিডিও ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। 

প্রাথমিকভাবে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২০’  প্রতিযোগিতায় তথ্যপ্রযুক্তিতে আগ্রহী স্টার্টআপরা www.big.gov.bd এই ওয়েবসাইটে নিবন্ধন করতে পারবেন। জাতীয় পর্যায়ে ২৫ ডিসেম্বর এবং আন্তর্জাতিক পর্যায়ে ২৫ জানুয়ারির মধ্যে যেকোনও তথ্যপ্রযুক্তিভিত্তিক উদ্যোক্তা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। 

প্রসঙ্গত, বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ (বিগ)- এর পুরস্কার হিসেবে সেরা একটি স্টার্টআপকে গ্র্যান্ট হিসেবে এক লাখ ডলার এবং সেরা ৩৫ স্টার্টআপকে ১০ লাখ টাকা করে ‘গ্র্যান্ট’ দেওয়া হবে।