SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ০১-১২-২০২০ ১৯:৪৪:১৩

ভুল মাঠে প্রবেশ, অনুশীলন শেষ না করেই ফিরলেন মাশরাফী

mash

প্রায় নয় মাস পর অনুশীলন করতে দেখা যায় মাশরাফীকে। মিরপুরের বিসিবি একাডেমিক মাঠে পূর্ণ অনুশীলন করছিলেন জাতীয় দলের এই সাবেক অধিনায়ক। কিন্তু সেই অনুশীলন শেষ না করেই তাকে বাসায় ফিরতে হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিসিবির ট্রেনার তুষার কান্তি হাওলাদারের তত্ত্বাবধানে ফিটনেস অনুশীলনের জন্য বিসিবির একাডেমিক মাঠে আসেন মাশরাফী বিন মুর্তজা। পাশাপাশি পুরো রানআপে ৪ ওভার বোলিংও করেছেন তিনি।

একই সময়ে একাডেমিক মাঠে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মিনিস্টার গ্রুপ রাজশাহী দলের অনুশীলন চলছিল। দলটি মূলত জৈব সুরক্ষাবলয়ের ভেতরে অনুশীলন করছিল যার কারণে মাশরাফী বা বাইরের যেকোনো কারও প্রবেশ নিষেধ ছিল।

মাশরাফীর অনুশীলন করার কথা ছিল ইনডোরের বাইরের মাঠে। কিন্তু তিনি ভুল করে সেখানে অনুশীলন শুরু করেছিলেন। সে সময় তিনি নিজের ভুল বুঝতে পেরে অনুশীলন শেষ না করেই বাসাই ফিরে যান।

কথা ছিল বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে দেশে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন তিনি। তবে এখনও ফেরার অপেক্ষায় আছেন তিনি। কারণ তাকে ফিরতে বেশ কিছু বাধা পেরোতে হচ্ছে।

চলতি বছরের জুলাইয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। সেই সঙ্গে আক্রান্ত হয়েছিল তার স্ত্রী, দুই সন্তান, মা–বাবা, ছোট ভাইসহ গৃহকর্মীও। করোনার ধাক্কা সামলিয়ে উঠতেই গত ১৫ অক্টোবরে একক অনুশীলনের সময় পুরনো সেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পরেন ম্যাশ।

সেই ইনজুরি কাটিয়েই অনুশীলনে ফিরেছেন মাশরাফী। তবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তিনি কোনো দলের হয়ে খেলবেন সেটি এখনো নিশ্চিত নয়। ইতোমধ্যে শুরুও করে দিয়েছেন অনুশীলন। তবে পূর্ণ রিদম ফিরে পেতে লাগবে আরও কিছুদিন।

বিসিবির ফিজিও বায়জেদুল ইসলাম খান বলেন, যথেষ্ট ভালো আছেন মাশরাফী। আগের চেয়ে উন্নতি হয়েছে। তবে আরও কিছুদিন অপেক্ষায় থাকতে হবে। আরও কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে পারবেন কিনা তা নিয়ে সংশয় আছে।