SomoyNews.TV

Somoynews.TV icon বাণিজ্য সময়

আপডেট- ০১-১২-২০২০ ১৯:১৫:১৪

সপ্তাহে ৩ দিন ছুটি দেবে ইউনিলিভার

unilever

কর্মক্ষেত্রে সময় নির্ধারণ নিয়ে অনেকদিন যাবত নানা আলোচনা আর গবেষণা চলে আসছে। এর সাথে উঠে এসেছে সপ্তাহে কতদিন একজন কর্মী কাজ করবেন সে বিষয়টিও। করোনা মহামারিকালে এ আলোচনা আর গবেষণা আরো বেশি গতি পেয়েছে। এরই ধারাবাহিকতায় এবার বহুজাতিক কনজিউমার প্রতিষ্ঠান ইউনিলিভার পরীক্ষা-নিরিক্ষা শুরু করেছে সপ্তাহে তিন দিন ছুটির বিষয়ে।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) সিএনএন এক প্রতিবেদনে এসব তথ্য জানায়। পরীক্ষায় ইতিবাচক ফলের ঈঙ্গিত পেলেই চালু করা হবে গোটা বিশ্বে প্রতিষ্ঠানটির সব কর্মক্ষেত্রে চালু করা হবে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়। এক্ষেত্রে কর্মীদের স্বাধীনতা দেওয়া হবে পছন্দের কার্যদিবস বেছে নেয়ার জন্য।

লিপটন চা, ডাভ সাবান এবং বেন অ্যান্ড জেরির আইসক্রিমের পরিবেশকরা জানিয়েছে তারা, নিউজিল্যান্ডের তাদের সমস্ত কর্মচারীদের জন্য কর্মঘণ্টা কমিয়ে আনার বিষয়ে পরীক্ষা নিরীক্ষা করে দেখবে।

চলতি মাসে এই পরীক্ষাটি শুরু হয়েছে, চলবে এক বছর। নিউজিল্যান্ডে কনজিউমার জায়ান্ট ইউনিলিভারের ৮১ জন স্টাফ রয়েছেন। এই পরীক্ষার আওতায় তারা দৈনিক চার ঘণ্টা করে কাজ করবেন। আর সমীক্ষাটি দেখভাল ও পর্যালোচনা করবে অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি। কর্মঘণ্টা কমলেও তারা সম্পূর্ণ বেতনভাতাই পাবেন।

ইউনিলিভার বলছে, সব কিছু ঠিকঠাক থাকলে এবং সমীক্ষার ফলাফল সন্তোষজনক হলে তারা পুরো প্রতিষ্ঠানের কর্মপরিবেশ ঢেলে সাজানোর কথা বিবেচনা করবে। সূত্র: সিএনএন