SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ০১-১২-২০২০ ১৮:৩২:৩২

ভাস্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ

protest

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে মঙ্গলবারও রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। মানববন্ধনে বক্তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রশাসনকে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারীদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিতের দাবি জানান। একই সঙ্গে ধর্মের ভুল ব্যাখ্যায় বিভ্রান্তি সৃষ্টিকারীদের-রুখতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়।

বিজয়ের মাসের প্রথম দিনেও রাজপথ সরব ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে। মঙ্গলবার (০১ ডিসেম্বর) বিকেলে রাজধানীতে মানববন্ধন করে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। দোয়েল চত্বর থেকে হাইকোর্ট পর্যন্ত বিস্তৃত ছিল এ মানববন্ধন।

মানববন্ধন শেষে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য শুধু প্রতিকৃতি নয়, মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক। ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারীদের বিচারের দাবি তোলা হয় সেখানে।

অন্যদিকে, ভাস্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে যুবলীগের নেতাকর্মীরা। 

এদিকে, ধর্মের অপব্যাখ্যা দিয়ে যারা ইতিহাস-ঐতিহ্যের ওপর আঘাত হানতে চায়, তাদের কোনোভাবেই সহ্য করা হবে না বলে হুঁশিয়ার করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সিলেটেও প্রতিবাদে ফুসেঁ ওঠেন সংস্কৃতিকর্মীরা। বঙ্গবন্ধুর ভাস্কর্য ও মুক্তিযুদ্ধের চেতনা অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। এসময় মানববন্ধন কর্মসূচিতে সম্মিলিত সাংস্কৃতিক জোট, সম্মিলিত নাট্য পরিষদসহ ১১টি সংগঠনের কর্মীরা অংশ নেন।