SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৮-১১-২০২০ ১০:৩৩:১৮

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দুর্বলতা কাটাতে চায় বাংলাদেশ

prac-foot

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের জন্য অনুশীলন শেষ করল লাল-সবুজের প্রতিনিধিরা। বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বের মিশনে নামার আগে, শেষবার নিজেদের ঝালাই করে নিতে চায় জামাল ভূঁইয়ারা। আর জয়-পরাজয় নয়, কাতার ম্যাচের কৌশল ঠিক করাটাই মূল লক্ষ্য টিম ম্যানেজমেন্টের। আল আজিজিয়াহ বুটিকে বাংলাদেশের প্রতিপক্ষ লুসাইল স্পোর্টস ক্লাব। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

কাতার মিশনে নামার আগে ম্যাচ প্রস্তুতির অভাব ভোগাবে বাংলাদেশকে। দেশ থেকে উড়াল দেওয়ার আগ থেকেই কথাটা ঘুরছিল বাফুফের আকাশে-বাতাসে।

কোয়ারেন্টিনের সময়কালে অনুশীলনের পাশাপাশি তাই, ম্যাচ ফিটনেসের ঘাটতি পূরণের জন্য দুটি প্রস্তুতি ম্যাচেরও আয়োজন করা হয়। যার প্রথমটিতে ইতোমধ্যেই হেরে বসেছে জামাল ভূঁইয়ারা। তবে, প্রস্তুতি ম্যাচের হার জিত নিয়ে একেবারেই ভাবতে চায় না টিম ম্যানেজমেন্ট।

প্রথম ম্যাচে আর্মি দলের বিপক্ষে মূলত নিজেদের স্কোয়াড কেমন হবে সেটা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছেন স্টুয়ার্ট ওয়াটকিস এবং তার দলবল। লুসাই এর বিপক্ষেও চিন্তাটা একই রকম। ফলাফল নয়, কাতার ম্যাচের কৌশল ঠিক করাটাই মূল লক্ষ্য।

বাংলাদেশের সহকারী কোচ মাসুদ কায়সার বলেন, আমরা প্রস্তুতি ম্যাচগুলোতে ফলাফল নিয়ে খুব একটা ভাবছি না। নিজেদের স্কিল, কৌশল এবং স্কোয়াড চূড়ান্ত করাই প্রধান লক্ষ্য। আমরা ফিটনেস এবং স্কিল নিয়ে অনেক কাজ করেছি। ছেলেরা ভালো আছে।'

প্রতিপক্ষ কাতার, বাংলাদেশের তুলনায় এগিয়ে সব দিকেই। আসল লড়াইয়ের আগে আলাদা করে তাই কোনও পরিকল্পনা নেই প্রস্তুতি ম্যাচকে ঘিরে। মূলত নিজেদের দুর্বলতাগুলো নিয়ে কাজ করেছেন ফুটবলাররা। আশা, আর্মি দলের বিপক্ষে করা ভুলগুলো শোধরানো যাবে লুসাইয়ের বিপক্ষে।

ফুটবলার আতিকুর রহমান ফাহাদ জানান, 'বাংলাদেশ প্রথম ম্যাচে কিছু ভুল ছিল, সেগুলো নিয়ে কোচ আমাদের সঙ্গে কাজ করেছেন। আমরা স্কিল এবং ম্যাচে পরিস্থিতিতে কীভাবে কি করতে হবে সেটা বুঝে নিয়েছি। ফরোয়ার্ডরা একটু বেশি পরিশ্রম করেছে। শুটিং এ জোর দেওয়া হয়েছিল। গোল করতে পারলেই ম্যাচ জেতা যাবে।'

এদিকে, করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে বাংলাদেশের ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবন এবং পর্যবেক্ষক ইমতিয়াজ হামিদ সবুজের।