SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৫-১১-২০২০ ১৮:২৮:৪৫

নিয়োগবিধি সংশোধনসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতিতে যাচ্ছেন স্বাস্থ্য সহকারীরা

download

নিয়োগবিধি সংশোধন করে বেতনবৈষম্য নিরসনের দাবিতে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে কর্মবিরতিতে যাচ্ছে সারা দেশের স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। 

তাদের দাবি পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে বলে শুক্রবার (২০ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠন।

স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক স্বাস্থ্য সহকারীদের এই কর্মবিরতির ফলে আসন্ন আগামী ৫ ডিসেম্বর হাম-রুবেলা ক্যাম্পেইনসহ দেশের ১ লাখ ২০ হাজার আউটরিচ রুটিন টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে। 

তাদের দাবি হলো- নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ও ১৩তম গ্রেডে উন্নীতকরণ। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক শেখ রবিউল আলম খোকন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির সভাপতি দিনেশ চন্দ্র মণ্ডল, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগিয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান পান্না, কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব ওয়াসি উদ্দিনসহ দেশের ৬৪ জেলা কমিটির নেতারা।