SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২৫-১১-২০২০ ১৪:০৬:৩৬

থামছেই না ট্রাম্পের পাগলামি

trump-1

নির্বাচনে হেরে অনেকটাই টালমাটাল হয়ে পড়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই পরাজয় মেনে নিচ্ছেন তো আবার পরক্ষণেই পরাজয় মেনে নেবেন না বলে টুইট করছেন তিনি।

সর্বশেষ টুইটে আবারও পরাজয় মেনে নেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন ট্রাম্প। যদিও এর কয়েক ঘণ্টা আগে নিজেই টুইট করে হার মেনে নেয়ার ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

সোমবার (২৩ নভেম্বর) যুক্তরাষ্ট্রের জেনারেল সার্ভিস অ্যাডমিনিস্ট্রেশন নবনির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনকে প্রস্তুতি শুরু করার চিঠি দিয়েছে। এ চিঠি দেয়ার কিছুক্ষণ পরই ডোনাল্ড ট্রাম্প জিএসএপ্রধান এমিলি মারফিকে ধন্যবাদ জানিয়ে টুইট করেন। এতে বিষয়টি পরিষ্কার হয় যে, ট্রাম্প ক্ষমতা হস্তান্তরের পথে হাঁটছেন। 

কিন্তু মাত্র পাঁচ ঘণ্টার ব্যবধানেই সোমবার আরেক টুইটবার্তায় ট্রাম্প লেখেন, যুক্তরাষ্ট্রের রাজনীতির ইতিহাসে সবচেয়ে বড় দুর্নীতির নির্বাচনে তিনি কখনও পরাজয় মেনে নেবেন না। ভুয়া ব্যালটের কাছে তিনি কখনও পরাজয় মেনে নেবেন না। 

এর আগেও ডোনাল্ড ট্রাম্প একাধিক টুইটে একবার নির্বাচনে ভরাডুবি মেনে নেয়ার ইঙ্গিত দেন। পরক্ষণেই নির্বাচনে কারচুপির অভিযোগ তোলেন। 

প্রসঙ্গত ৩ নভেম্বর অনুষ্ঠিত ৪৬তম মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে ৩০৬ ইলেক্টোরাল কলেজ ভোট পেয়ে জয়ী হয়েছেন ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন। প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৩২ ইলেক্টোরাল কলেজ ভোট।  পপুলার ভোটেও ট্রাম্পের চেয়ে এগিয়ে বাইডেন। ২০ জানুয়ারি নতুন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন জো বাইডেন।