SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৪-১১-২০২০ ২১:৫৭:৪৩

স্বপ্নে নয় বাস্তবে হবে মেঘনা টানেল: এনামুল হক

shamim

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, স্বপ্নে নয়, এবার বাস্তবে হবে মেঘনা টানেল। ফলে চাঁদপুর-শরীয়তপুর নদীর তলদেশ দিয়ে চলবে ট্রেনসহ সবধরনের যানবাহন। এছাড়া নদীর বাঁধ সংরক্ষণ ৫ থেকে ১০ বছরের জন্য নয়, স্থায়ী এবং টেকসই ৫০ বছরের এমন প্রকল্প গ্রহণ করবে সরকার। শুধু তাই নয়, বর্ষা শুরুর আগেই এ ধরণের উন্নয়নমূলক কাজ শেষ করা হবে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) চাঁদপুর শহরের পুরানবাজার হরিসভা এলাকার ভাঙনকবলিত স্থান পরিদর্শনে এসে পানিসম্পদ উপমন্ত্রী এসব কথা বলেন।
 
তিনি আরো বলেন, চাঁদপুর শহরে মেঘনাপাড়ের সাড়ে তিন কিলোমিটার নদীতীর সংরক্ষণে চারশো ২০ কোটির যে প্রকল্প নেওয়া হয়েছে। তা আগামী বর্ষার আগেই সম্পন্ন করা হবে। তিনি আরো বলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে সঙ্গে নিয়ে চাঁদপুর এবং শরীয়তপুরের জীবনমান উন্নয়নে এক হয়ে কাজ করতে চাই। কারণ, নদীর দুইপাড়ের মানুষের যে বন্ধন তা অনেক পুরনো। তাই জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই এখানে সবধরনের উন্নয়ন বাস্তবায়ন করা হবে। 
  
এসময় সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে একেএম এনামুল হক শামীম বলেন, পদ্ম সেতু, কর্ণফুলী ট্যানেল নির্মাণের পর এই সরকার তার শেষ মেয়াদের মধ্যে চাঁদপুর-শরীয়তপুর ট্যানেল নির্মাণে উদ্যোগ নেবে। যাতে যানবাহনের পাশাপাশি ট্রেন চলাচলের ব্যবস্থাও থাকবে। 

পানিসম্পদ উপমন্ত্রীর সঙ্গে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, পানি উন্নয়ন বোর্ডের পূর্বাঞ্চলীয় প্রধান প্রকৌশলী জহিরউদ্দিন আহমেদ, চাঁদপুরের তত্বাবধায়ক প্রকৌশলী শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদারসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।