SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৮-০৬-২০২০ ১৭:১০:০৬

স্বাস্থ্যবিধি মেনে ইংল্যান্ডে ঘরোয়া ক্রিকেট শুরুর অনুরোধ জ্যাক ক্রলি’র

capture

স্বাস্থ্যবিধি মেনে আবারো ইংল্যান্ডে ঘরোয়া ক্রিকেট শুরুর অনুরোধ করেছেন জ্যাক ক্রলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে মাঠে গড়াচ্ছে ক্রিকেট। তাই এবার ঘরোয়া ক্রিকেট শুরুর বিষয়টি ইসিবি ও ক্রীড়া মন্ত্রণালয়কে বিবেচনার অনুরোধ করেছেন ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান। এতে করে উপকৃত হবেন দলের বাইরে থাকা ক্রিকেটাররা। ক্যারিবীয়দের বিপক্ষে আট জুলাই থেকে শুরু হওয়া সিরিজের একাদশে জায়গা করে নিতে কঠোর অনুশীলন করছেন বলেও জানিয়েছেন ক্রলি।

জাতীয় দলের পাইপলাইন তৈরি হয় ঘরোয়া ক্রিকেট থেকে। তাছাড়া সবাইতো আর জাতীয় দলে খেলার সুযোগ হয় না। তাই সামাজিক দূরত্ব মেনে ঘরোয়া ক্রিকেট শুরুর অনুরোধ করেছেন ইংলিশ ক্রিকেটার জ্যাক ক্রলি।

ক্যারিবিয়দের বিপক্ষে ডাকা ৩০ জনের অনুশীলন ক্যাম্পে আছেন ক্রলি। ক্যারিয়ারে ঘরোয়া ক্রিকেটের গুরুত্বটা ভালই জানা আছে এই তরুণ ব্যাটসম্যানের। তাই সরকার ও ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে ঘরোয়া ক্রিকেট মাঠে ফেরানোর বিষয়টি বিবেচনার অনুরোধ করেছেন তিনি।

ইংলিশ ক্রিকেটার ক্রলি বলেন, আমার অনেক বন্ধু আছে যারা ঘরোয়া ক্রিকেট দিয়ে জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছে। ঘরোয়া ক্রিকেট দিয়েই ওরা নিজেদের প্রমাণ করতে চায়। কিন্তু ক্রিকেট না থাকায় ওরা চিন্তায় আছে। মাঠে পেসারদের বলের ঔজ্বলতা বাড়াতে লালার ব্যবহারেও নিষেধাজ্ঞা আছে আইসিসির। চাইলেই স্বাস্থ্যবিধি মেনে খেলা শুরু করা যায়। তাই সবার কথা বিবেচনায় আবারো ঘরোয়া ক্রিকেট শুরুর অনুরোধ করছি।

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ক্যারিবীয়দের বিপক্ষে টেস্টের জন্য ৩০ সদস্যের দলের সদস্যরা অনুশীলন করছেন দুই ভাগে ভাগ হয়ে। গেল বছর নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়া ক্রলি এ বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ররি বার্নসের ইনজুরির সুবাদে দলে ঢুকেছিলেন। এখন সময় বদলেছে। দলে জায়গা পেতে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে ক্রলিকে। বাস্তবতা মেনেই তাই কঠোর অনুশীলন করছেন ক্রলি।

জ্যাক ক্রলি আরও বলেন, বার্নস, ডেনলি নিঃসন্দেহে আমার চেয়ে যোগ্য। সবাই স্বপ্ন দেখে একাদশে জায়গা করে নেয়ার। জানিনা কি হবে। তবে আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সিরিজের আগে ১ জুলাই থেকে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচও খেলবে ইংল্যান্ড।