SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২৩-০৫-২০২০ ১৫:২৫:৩৩

বিল্ডিংয়ের উপর পাকিস্তানি বিমান বিধ্বস্তের ভিডিও প্রকাশ

air

পাকিস্তানের করাচিতে জনবসতিপূর্ণ একটি এলাকায় শুক্রবার (২২ মে) ভেঙে পড়ে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমান। এ ঘটনায় বিমানটির ৯৯ জন যাত্রীর ৯৭ জনেরই মৃত্যু হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, মাত্র এক কিলোমিটার দূরেই বিমানবন্দরে নামার কথা ছিলো বিমানটির। কিন্তু সেসময় একটি বাড়িতে বিমানের লেজের অংশ ধাক্কা খায়। এতেই সব শেষ। সাথে সাথে বিমানটিতে বিস্ফোরণ ঘটে এবং কয়েক সেকেন্ডের মধ্যে বাতাসে কালো ধোঁয়া উড়তে থাকে।

ওই এলাকায় থাকা একটি বাড়ির সিসিটিভির ফুটেজে ধরা পড়েছে এমন ভয়াবহ দৃশ্য।

জানা যায়, প্রথমবার ধীরে ধীরে অবতরণের চেষ্টা করে বিমানটি তবে সেটি ব্যর্থ হয়। দ্বিতীয়বার আবার চেষ্টা করা হয়। বিমানের ট্র্যাকিং ওয়েবসাইটে শেষবারের যে গতিবিধি রেকর্ড হয়েছে তাতে একজন পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোলারকে বলতে শোনা গিয়েছে, তাদের দুটি ইঞ্জিনটিই বিকল হয়েছে গিয়েছে। তারপরেই বিপদসংকেত “মেডে মেডে মেডে” বলে চিৎকার করতে থাকেন পাইলট।

প্রত্যক্ষদর্শীদের দাবি, বিমানটি প্রথমে একটি মোবাইলের টাওয়ারে ধাক্কা খায়। পরে মডেল কলোনি এলাকায় জিন্না গার্ডেনের বাড়িগুলোর ওপরে ভেঙে পড়ে। বেশ কয়েকটি বাড়ি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়, এর আগে পাক মিডিয়ায় সেই ছবি দেখানো হয়েছে।

পবিত্র রমজান শেষে পাকিস্তানিরা যখন ঈদুল ফিতর উদযাপনের প্রস্তুতি নিচ্ছে তখন এমন ভয়াবহ বিমান দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে দেশটিতে। যাত্রীদের অধিকাংশই ঈদ উপলক্ষে বাড়ি ফিরছিল।