SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ০৯-০৪-২০২০ ১৪:৩৮:৫৫

গুজব রটিয়েও ঔদ্ধত্য আচরণ ওয়াহিদুজ্জামানের

ohahig-rumar

সোশ্যাল মিডিয়ায় গুজব রটিয়ে র‌্যাবের ‘মোস্ট ওয়ান্টেড তালিকায় থাক’ এ কে এম ওয়াহিদুজ্জামান কোনো কিছুকেই তোয়াক্কা করছেন না। বিদেশে বসে যে কাউকে পেঁচিয়ে গুজব রটিয়ে যাচ্ছেন তিনি। এমনকি সময় সংবাদের নিউজের বিষয়ে মনগড়া তথ্যও দিয়েছেন তিনি।

সম্প্রতি তার ছড়ানো দুইটি তথ্যের বিষয়ে খোঁজ নিয়ে র‌্যাব বিষয় দুটোকে গুজব বলে জানায়। এছাড়া তিনি বিদেশে অবস্থান করছেন এবং তাকে ধরতে চেষ্টা চলছে বলেও জানায় এই বাহিনী। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার (০৯ এপ্রিল) সংবাদ প্রচার করে সময় সংবাদ।

ওই সংবাদ নিজের টাইমলাইনে শেয়ার দিয়ে ওয়াহিদুজ্জামান লেখেন, ‘অবশেষে শেখ হাসিনার ডেপুটি প্রেস সেক্রেটারি খোকন সময় টিভি নিউজের আরেফিনকে দিয়ে এই গুজব তৈরি করতে পেরেছে। যদিও আমার কোনো পোস্টেই করোনা শব্দটা নাই, এটাও স্বীকার করেছে। নিজেরাই লিখেছে, আমি বিদেশে আছি, আবার তার পরেই লিখেছে, র‌্যাব আমাকে খুঁজছে। এরা মনে হয় করোনার ভয়ে মদ খেয়ে তারপর রিপোর্ট লিখতে বসেছিল!

এখানেও মনগড়া তথ্য দিয়েছেন তিনি। এতেই প্রতিফলিত হয়েছে কতটা ভুয়া তথ্য ছড়ান তিনি।

তিনি লিখেছেন, ওই প্রতিবেদনটি করেছেন সময় নিউজের আরেফিন।

প্রতিবেদনে প্রতিবেদকের নাম উল্লেখ না থাকলেও তিনি এটা দিয়েই প্রমাণ করেছেন কতটা ভুল তথ্য মানুষের সামনে উপস্থাপন করেন। কারণ আরেফিন নামে সময় নিউজে কোনো প্রতিবেদকই নেই।

এছাড়া তিনি লিখেছেন, প্রতিবেদেনে উল্লেখ করা হয়েছে আমি বিদেশে আছি, আবার তার পরেই লিখেছে, র‌্যাব আমাকে খুঁজছে।

এখানেও তথ্য বিভ্রাটের চেষ্টা চালিয়েছেন তিনি। মূলত সেখানে লেখা হয়েছে, তিনি বর্তমানে বিদেশে অবস্থান করছেন। তবে তাকে ধরতে চেষ্টা করছে র‌্যাব। পুরো প্রতিবেদনে তাকে খোঁজ করা হচ্ছে এমন শব্দ ব্যবহার করা হয়নি।

মূল প্রতিবেদনটি পড়ুন এখানে: ‘গুজব রটিয়ে’ ফেঁসে যাচ্ছেন তিনি

বিদেশে থাকার কারণে এমন ঔদ্ধত্য আচরণ করার সাহস পেলেও আইনের আওতায় তাকে আসতেই হবে বলে জানিয়েছেন র‌্যাবের মুখপাত্র সারওয়ার-বিন-কাশেম।

তিনি বলেন, বিদেশে থাকার কারণে তার এমনটি ভাবার সুযোগ নেই যে তিনি আইনের ঊর্ধ্বে। গুজব সৃষ্টিকারী যেখানেই অবস্থান করুন না কেন তাকে আইনের আওতায় আনার সক্ষমতা আমাদের আছে। আমরা সে কাজটিই করছি।