SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ০৭-০৪-২০২০ ১১:৫৫:৩৯

চিকিৎসা করতে যারা শর্ত দিয়েছেন তাদের দরকার নেই: প্রধানমন্ত্রী

pm-11am

করোনা ভাইরাস পরিস্থিতিতে চিকিৎসা সেবা দিতে যারা শর্ত দিয়েছেন, তাদের প্রয়োজন নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মার্চ মাসে জীবনের ঝুঁকি নিয়ে জরুরি সেবাদানকারীদের তালিকা করে বিশেষ প্রণোদনা দেয়ার ঘোষণাও দেন তিনি।

মঙ্গলবার (০৭ মার্চ) গণভবনে সিলেট ও চট্টগ্রামের ১৫ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন সরকারপ্রধান। এমন দুর্যোগে কেউ দুর্নীতি করলে একটুও ছাড় দেয়া হবে না বলেও হুঁশিয়ার করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যখাতে যারা নিয়োজিত আছেন, তাদের পুরস্কৃত করা হবে। কিন্তু যারা পালিয়ে আছেন, তারা এই প্রণোদনা পাবেন না।

যারা জীবন বাজি রেখে কাজে নিয়োজিত তাদের তিনি পুরস্কৃত করা হবে বলে জানিয়ে এসময় তালিকা করার নির্দেশ দেন তিনি। এছাড়া তাদের বিশেষ সম্মানী ও ইনস্যুরেন্স সুবিধা দেয়া হবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দায়িত্ব পালনকালে কেউ আক্রান্ত হলে তার চিকিৎসার সব ব্যবস্থা সরকার নেবে। পদমর্যাদা অনুযায়ী ৫ থেকে ১০ লাখ টাকার স্বাস্থ্যবীমা করা হবে। প্রয়োজনীয় ক্ষেত্রে এই বিমা পাঁচ গুণ বাড়ানো হবে। যারা করোনার সময় কাজ করছেন, জীবনের ঝুঁকি নিচ্ছেন, এই প্রণোদনা তাদের জন্য। আর যারা পালিয়ে আছেন, তারা এই প্রণোদনা পাবেন না।

তিনি আরও বলেন, ভবিষ্যতে তারা ডাক্তারি করতে পারবেন কি না, সে চিন্তাও করতে হবে। কেউ যদি এখন কাজে আসতে চান, তবে তিন মাস তার কাজ দেখে তাদের কথা চিন্তা করা হবে।

করোনাভাইরাস সম্পর্কিত সব খবর সবার আগে জানতে এখানে ক্লিক করুন

করোনা ভাইরাস সম্পর্কিত টিপস ও পরামর্শ জানতে এখানে ক্লিক করুন