SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ০৫-০৪-২০২০ ২২:০৭:৫৮

করোনায় হাওর এলাকার কোন মানুষ না খেয়ে থাকবে না: এমপি রতন

sunamganj

ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর ও মধ্যনগর এলাকার শ্রমজীবী ও হতদরিদ্র পাঁচ হাজার পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন। এসময় তিনি বলেন, দুর্যোগকালীন সময়ে হাওর এলাকার একজন লোকও না খেয়ে থাকবেন না। গত কয়েক দিনে তিনি হাওর বেষ্টিত এসব উপজেলার জনসাধারণের মধ্যে মাস্ক, সাবান, আলু, চাল, পিয়াজ, তেলসহ নানান নিত্যপ্রয়োজনীয় পন্য বিতরণ করেছেন।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নিদের্শনার কারণে হাওর এলাকার শ্রমজীবী জনগোষ্ঠী বেকার হয়ে পড়েছেন। দৈনন্দিন আয়-রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়ায় তারা অনেকটাই খাদ্য সংকটে পড়েন। সরকারি বিধি নিষেধের ফলে তাহিরপুর উপজেলার লক্ষ্যাধিক বালিপাথর শ্রমিক, কয়লা শ্রমিক বেকার দিনযাপন করছেন। এছাড়া ঠেলাগাড়ি চালক, ভাড়াটে মোটরসাইকেল চালক, জেলে,ভিক্ষুক,দিনমজুরসহ শ্রমজীবিরা কয়েক সপ্তাহ যাবৎ আয়রোজগার ছাড়া দিনাতিপাত করছেন। তাদের সংকট নিরসনে সরকারের পাশাপাশি সংসদ সদস্য নিজস্ব তহবিল থেকে বিপদগ্রস্ত মানুষের মধ্যে নিজ উদ্যোগে এসব ত্রাণ সামগ্রী বিতরন করেন।

ত্রাণ বিতরণ কালে সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হতদরিদ্র শ্রমজীবি মানুষের খাদ্য নিরাপত্তার পরিধি সম্প্রসারণ করেছেন। আওয়ামীলীগ সরকার দেশের একজন মানুষকে খাদ্য কষ্টে থাকতে দেবেনা। হাওর এলাকার কোন মানুষ একবেলাও না খেয়ে থাকবে না। সরকার জনগণকে সঙ্গে নিয়ে করোনা সংকট মোকাবেলা করেছে। এজন্য আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। 

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে কোয়ারিন্টেন পালন করলে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকিয়ে দেয়া যাবে। এজন্য জনগনকে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে সহযোগিতা করতে হবে। 

ত্রাণ বিতরণ কালে তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন খাঁন, তাহিপুর কয়লা আমদানী কারক গ্রুপের সভাপতি হাজী আলকাছ উদ্দিন খন্দকার, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মোশারফ হোসেন। সাধারণ সম্পাদক অমল কান্তি কর, সাংগঠনিক সম্পাদক মোদাচ্ছির আলম সুবল, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন, বাদাঘাট ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মুজিবুর রহমান তালুকদার, উপজেলা  যুবলীগের আহ্বায়ক হাফিজ উদ্দিন পলাশসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

ত্রাণ বিতরণের ধারাবাহিকতা রোববার (৫ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত বালিজুরি, আনোয়ারপুর,বাদাঘাট,তাহিরপুর সদর, বড়ছড়া, চারাগাঁও, কলাগাঁও, বাগলী বাজার, সহ বিভিন্ন এলাকায় টানা ত্রাণ বিতরণ করেন।