SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ০৫-০৪-২০২০ ০৩:২৫:৪১

করোনায় অসহায়দের পাশে জাতীয় দলের ক্রিকেটাররা

capture

করোনায় ক্ষতিগ্রস্তদের সাহাযার্থ্যে প্রথম শ্রেণির ক্রিকেটারদের দেয়া অর্থ দিনমজুর ও সুবিধাবঞ্চিতদের জন্য ব্যয় করা হবে। জানিয়েছেন কোয়াবের সভাপতি ও জাতীয় দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়। তহবিলে অর্থের পরিমাণ বেশি হলে, তা জাতীয় পর্যায়ে দেয়ার পরিকল্পনা আছে বলেও জানান তিনি। এদিকে, কোয়ারেন্টিনে থাকাকালে নিজেদের খেলার মানোন্নয়নে ক্রিকেটারদের ইউটিউবে সাবেক তারকাদের খেলা দেখার পরামর্শও দিয়েছেন দুর্জয়।

ক্রিকেটাররা শুধু মাঠেই লড়াই করেন তা নয়, যে কোন বিপর্যয়ে তারা একসূতোয় গেঁথে দাঁড়ান সাধারণ মানুষের পাশেও। বৈশ্বিক মহামারি করোনাও এক করেছে দেশ ও দেশের বাইরের ক্রীড়াঙ্গনকে।

করোনায় স্থবির দেশ। তাই কর্মহীন ও দরিদ্র এই মানুষগুলোর পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও মানিকগঞ্জ এক আসনের সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়।

মানিকগঞ্জের দৌলতপুর ও ঘিওর উপজেলায় সামাজিক দুরত্ব বজায় রেখে দরিদ্রদের খাদ্য সামগ্রি ও নগদ অর্থ দিয়ে সাহায্য করেন তিনি। সামাজিক দূরত্ব বজায় রাখতে পারলে করোনার বিরুদ্ধে লড়াই করা যাবে। তাই সবাইকে সতর্ক হওয়ার অনুরোধ করেন দুর্জয়।

মানিকগঞ্জ-১ সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয় বলেন, আমি নিজে দূরে আছি। আপনারও দূরে থাকে। কিন্তু যাদের সাহায্য দরকার তাদের ঘরে ঘরে প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে যাচ্ছে।

এরইমধ্যে কোয়াবের কাছে নিজেদের বেতনের ৫০ শতাংশ করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য দিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটাররা। এ অর্থ দিনমজুর ও সুবিধাবঞ্চিতদের জন্য ব্যয় করা হবে বলে জানালেন সংগঠনটির সভাপতি দুর্জয়। সে সঙ্গে বড় পরিসরে সাহায্যের পরিকল্পনার কথাও বলেন তিনি।

দুর্জয় বলেন,  প্রথম শ্রেণির ৯১ জন খেলোয়াড় তারা তাদের বেতনের অর্ধেক অসহায় মানুষদের জন্যে দিয়েছেন। মূল লক্ষ্য হচ্ছে যারা দিন আনে দিন খাই তাদের কাছেই সাহায্য পৌঁছে দেয়া। 

কঠিন এই সময়ে বিসিবির নির্দেশনা মেনে বাড়িতে আছেন ক্রিকেটাররা। এ সময় নিজেদের ফিটনেস ঠিক রাখতে এং খেলার মানোন্নয়নে ইউটিউবে পুরোনো দিনের খেলাগুলো আরো বেশি করে দেখার পরামর্শ দিয়েছেন দুর্জয়।

দুর্জয় আরও বলেন, জাতীয় দলের খেলোয়াড়দের এই সময়ে ইউটিউবে সাবেক লিজেন্ড খেলোয়াড়দের খেলা বেশি বেশি দেখার কথা বলা হয়েছে।