SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ০৫-০৪-২০২০ ০১:০৪:৩৬

করোনা প্রতিরোধে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রী পারাপার বন্ধ ঘোষণা

91821821-214049683264181-4303642258059558912-n

করোনা প্রতিরোধে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটে যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করেছে মাদারীপুরের জেলা প্রশাসন। শনিবার (৫ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে এই সিদ্ধান্ত নেয়া হয় বলে মুঠোফোনে জানান জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম।

তিনি জানান, দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট দিয়ে রাজধানী ঢাকার সাথে যাতায়াত করেন। করোনা প্রতিরোধে সরকার ছুটি ঘোষণা করার পরে হাজার হাজার কর্মজীবী মানুষ বাড়িতে ফেরেন। তারা দুইদিন ধরে কর্মস্থলে যোগদান করতে এই নৌরুট ব্যবহার করছেন। এতে বাড়ছে করোনার ঝুঁকি। এমতাবস্থায় সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত আসার পরে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট দিয়ে যাত্রী পারাপার বন্ধ রাখা হয়েছে। তবে, জরুরি প্রয়োজনে ২ থেকে ৩টি ফেরি চালু রাখা হবে। এই ফেরি দিয়ে শুধুমাত্র এ্যাম্বুলেন্স ও সরকারী প্রশাসনের কর্মকর্তাদের পারাপার করা হবে। 

এদিকে পরিস্থিতি মোকাবেলায় ঘাট এলাকায় নিয়োগ দেয়া হয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ।

মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম আরো জানান, সকাল থেকে ঢাকা-বরিশাল ও ঢাকা-খুলনা মহাসড়কে চেকপোস্ট বসানো হবে। যাতে করে কোন যাত্রী ঘাট পর্যন্ত পৌঁছাতে না পারে। এদিকে এ ঘোষণার পর পদ্মা নদী পাড়ি দিতে না পারায় ঘাট এলাকায় আটকা পড়েছে কয়েক হাজার যাত্রী।