SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ০১-০৪-২০২০ ২৩:০৪:৩০

ক্রিকেট কিংবা অধিনায়কত্ব নয়, তামিমের ভাবনায় শুধুই করোনা

tamim-iqbal

করোনার প্রভাবে বিশ্বজুড়ে যে নাজুক অবস্থা চলছে এর মাঝে ক্রিকেট নিয়ে বিন্দুমাত্র ভাবতে চান না বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে সবার কঠিন পরীক্ষা চলছে বলেও জানান এ ওপেনার।

কোভিড নাইনটির বিষপাম্পে নীল গোটা দুনিয়া। যে কারণে লকডাউন তাবদ দুনিয়ার ক্রিকেট। করোনার আগ্রাসনে জুন পর্যন্ত ফিরছে না আন্তর্জাতিক ম্যাচ। দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর এই প্রথম এতটা লম্বা সময় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়াচ্ছে না। ক্রিকেট মাঠে না পেয়ে ঘরবন্দী সমর্থকরা ব্যাকুল। কিন্তু, যারা বাংলার ক্রিকেটের স্বপ্ন সারথি তাদের ভাবনাটা খুবই বাস্তবমুখী।

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলেন, এই মুহূর্তে ক্রিকেট খেলাটা আমার মাথায় একদমই নাই। এখন আপনি জীবন নিয়ে চিন্তা করছেন। খেলাধুলা সবকিছু থাকবে যখন জীবনটা থাকবে। আমরা সবাই মিলে এই পরীক্ষাটায় পাশ করতে পারি তাহলে সবাই যার যার পেশায় ফিরে যাবেন।

গেলো মাসে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্বে দায়িত্ব পান তামিম। এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে একটি আর মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ছিলো টাইগারদের। কিন্তু, হচ্ছে না করোনার ভয়াল গ্রাসে। তাতেও আক্ষেপ নেই নতুন এ অধিনায়কের। কারণ মাঠের খেলায় নয়, তামিম জিততে চান জীবনের খেলায়।

তামিম বলেন, অধিনায়ক হওয়ার পরে এখনো একটা ম্যাচও খেলিনি। ক্যাপ্টেন্সি বলেন, ক্রিকেট বলেন এসবের উপরে হলো সবার জীবন। আশা করি এই অবস্থার দ্রুতই অবসান হবে। একমাস লাগুক আর দুই মাস লাগুক আমাদের সবার একসাথে এটার বিরুদ্ধে লড়াই করতে হবে। খেলাধুলা, ক্যাপ্টেন্সি এগুলো সময়মত আবার সবাই হয়ে যাবে। এই মুহূর্তে আমি বেশি উদ্বিগ্ন ভাইরাসটি নিয়ে।

তামিম বিশ্বাস করেন আধার কেটে শুভ্র সুন্দর এক সকাল আসবেই। তাই সুন্দর পৃথিবীর অপেক্ষায় এবার নিজেকে ফিট রাখার সংকল্প তার।