SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ৩১-০৩-২০২০ ২০:৩১:৩২

ফরিদপুরে ভ্রাম্যমাণ বাজার পৌঁছে ঘরে ঘরে

faridpur

ফরিদপুরের চর ভদ্রাসনে করোনার প্রভাবে ক্ষতিগ্রস্ত নানা শ্রেণি পেশার মানুষের পাশে থেকে সহায়তা করছে উপজেলা প্রশাসন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে খাদ্য সামগ্রী বিতরণ, বিভিন্ন স্থানে জীবাণুনাশক ছিটানো, ভ্রাম্যমাণ বাজার, পিপিই ও মাস্ক বিতরণ।

কার্যক্রমের অংশ হিসেবে মঙ্গলবার (৩১মার্চ) সকাল ১০টার দিকে গাজীরটেক ইউনিয়ন পরিষদ চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে ১৮০ পরিবারের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা প্রতিটি পরিবারের হাতে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু পৌঁছে দেন। এ সময় তার সাথে ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহমুদুল হক ও গাজীরটেক ইউপি চেয়ারম্যান মো: ইয়াকুব আলী।

এ ছাড়া বাজারে জমায়েত নিরুৎসাহিত করতে চালু করা হয়েছে ভ্রাম্যমাণ বাজার। এর জন্য দুটি পিকআপ ভ্যান উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিবে। প্রয়োজন মত সকলে ন্যায্য মূল্যে তাদের চাহিদা পূরণ করতে পারবে।

এ ব্যাপারে ইউএনও বলেন, ‘সরকারী নির্দেশনা মেনে আমারা বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি। এ ছাড়া বাজারে জমায়েত করতে না পাড়ে সে জন্য ভ্রাম্যমাণ বাজার চালু করছি যাতে বাড়িতে বসে সকলে নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে পারে।’

তিনি আরো বলেন, করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি তিনি স্বেচ্ছাসেবী ও বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানান।

এ সময় উপস্থিত ছিলেন থানা পরিদর্শক নাজনীন খানম,পরিদর্শক (তদন্ত) মো. আব্দুল গাফফার, সদর ইউপি চেয়ারম্যান আজাদ খান।