SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ৩০-০৩-২০২০ ১১:০২:২৯

৩০ বিচারকের হোম কোয়ারেন্টাইন আজ শেষ, সুস্থ আছেন

high-court

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আইন মন্ত্রণালয়ের আদেশে হোম কোয়ারেন্টাইনে থাকা দেশের বিভিন্ন আদালতের ৩০ জন বিচারক সুস্থ আছেন। কোয়ারেন্টাইন শেষ হওয়ায় আগামী ৪ এপ্রিলের পর থেকে তারা কাজে যোগ দিতে পারবেন।

সোমবার (৩০ মার্চ) আইন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা ড. মো রেজাউল করিম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১৫ মার্চ থেকে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন এ বিচারকরা। হোম কোয়ারেন্টাইনের ১৪ দিনের মেয়াদ হচ্ছে আজ। তবে সতর্কতার জন্য হোম কোয়ারেন্টাইনের মেয়াদ একদিন বাড়ানো হয়েছে। অর্থাৎ ২৯ মার্চ পর্যন্ত তারা হোমে ছিলেন। এরপর নিয়ম অনুযায়ী বিচারিক কাজে যোগদান করতে পারবেন।

বিচারকরা কবে নাগাদ কাজে যোগদান করবেন জানতে চাইলে তিনি বলেন, সরকার ঘোষিত সাধারণ ছুটি শেষে তারা কাজে যোগদান করবেন। সেটা ৪ এপ্রিলের পর।

রেজাউল করিম বলেন, আইন মন্ত্রণালয়ের আদেশ এ বিচারকরা অস্ট্রেলিয়ায় ট্রেনিং করতে গিয়েছিলেন। গত ১৫ মার্চ দেশে ফেরেন তারা। এরপর করোনার সতর্কতা হিসেবে হোম কোয়ারেন্টান শুরু করেন। তাদের মধ্যে একজন বরিশালের বিচারক রয়েছেন, যিনি দেশে ফিরে অফিসে গিয়ে তার সব কাজ বুঝিয়ে দিয়ে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত পাঁচ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪৮ জন। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে নভেল করোনাভাইরাসের কোনো রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ জন।

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৩৩ হাজার ৯৭৩ জনের মতো মারা গেছে।ন আক্রান্ত হয়েছেন সাত লাখের বেশি মানুষ।