SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ৩০-০৩-২০২০ ০৯:৪৩:১৮

ফেনীর সুরক্ষায় কাজ করছে এক ঝাঁক তরুণ

young-vollun1-copy

সারাবিশ্বের মতো করোনা ভাইরাস প্রতিরোধে গোটা বাংলাদেশের মানুষ যখন গৃহবাসে, তখন ফেনীর একটি পাড়া সুরক্ষায় অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করছেন এক ঝাঁক তরুণ। ২৫ মার্চ থেকে করোনা প্রতিরোধে চলছে তাদের একের পর এক পদক্ষেপ।

সরকারের ঘোষণা অনুযায়ী, গত ২৬ মার্চ থেকে ফেনীর করোনা প্রতিরোধ যুদ্ধের মাঠে জন প্রশাসনের নেতৃত্বে সেনাবাহিনীসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন। একই সাথে জীবন বাজি রেখে নিজ পাড়া সুরক্ষার দায়িত্ব তুরে নিয়েছেন ফেনী শহরের পশ্চিম ডাক্তার পাড়া সংসদের তরুণরা। তারা বস্তিতে মাস্ক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করেছেন। চলছে সচেতনতার মাইকিং।

একজন বলেন, এখন যে পরিস্থিতি রয়েছে, তাতে ঘরে থাকাই প্রয়োজন।

আরেকজন বলেন, যখন যেভাবে যাকে পারি, তাকেই বুঝিয়ে ঘরে পাঠিয়ে দেই।

বাসায় বাসায় প্রধান প্রবেশদ্বারগুলোতে করা হচ্ছে জীবাণুনাশক স্প্রে। তৈরি করেছে নিন্ম আয়ের মানুষের তালিকা। বিলি করা হয়েছে প্রতিরোধ নির্দেশনার লিফলেট। ভবনের সদর দরজাগুলোতে সাঁটিয়েছে সতর্ক বার্তা। বন্ধ করে দেয়া হয়েছে বহিরাগতদের প্রবেশ। তরুণদের এসব কর্মকাণ্ডে নিরাপদ মনে করছেন পাড়ার বাসিন্দারা।

জাতির ক্রান্তি লগ্নে সমাজ সুরক্ষায় তরুণ যোদ্ধাদের সুরক্ষার আশ্বাস দিলেন ফেনীর জেলা প্রশাসক।

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেন, সুরক্ষার জন্য যাদের যেটা প্রয়োজন, তারা আমাদের সঙ্গে যোগাযোগ করলে সামর্থ্য অনুযায়ী চেস্টা করবো। তাদের সেই প্রয়োজন মেটানোর জন্য।

এদিকে একদল তরুণ প্রশাসনের সমন্বয়ে শহরের হাটবাজার, নিত্য পণ্য ও ওষুধ দোকানগুলোর সামনে নিরাপদ দূরত্বের সীমানা নির্ধারণের কাজ করে চলেছেন।