SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৮-০৩-২০২০ ১৫:৪৪:৫৮

করোনা: চাঁদপুরের দুটি ডিপার্টমেন্টাল স্টোরে ছাড়

chadpur-sell

চাঁদপুর শহরে ডিপার্টমেন্টাল স্টোরগুলো মুনাফা ছাড় দিয়ে এখন মানবতার কল্যাণে কাজ করছে। প্রয়োজনীয় সব পণ্যের ওপর ২০ ভাগ হারে ছাড় দিচ্ছে তারা। এতে সাধারণ খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ সেখানে ছুটতে শুরু করেছেন।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) মেহেদী হাসান জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে এখন অনেকেই কঠিন সময় কাটাচ্ছেন। এরমধ্যে চরম দুর্ভোগে পড়েছেন, খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষজন। তাদের বিষয় মাথায় নিয়ে জেলা প্রশাসনের ডাকে সাড়া দিয়েছে চাঁদপুর শহরের দুটো ডিপার্টমেন্টাল স্টোর। এগুলো হচ্ছে,  বাসস্ট্যান্ড এলাকার পিক এন্ড পে এবং স্টেডিয়াম সড়কের লিটন ডিপার্টমেন্টাল স্টোর।

এই দুটো বড় চেইন শপ থেকে বর্তমান মূল্যের চেয়ে ২০ ভাগ ছাড়ে অতি প্রয়োজনীয় সব পণ্য ক্রয় করা যাবে। এনডিসি আরো জানান, তবে পরিস্থিতির আলোকে দুর্ভোগে পড়া খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষজনের জন্য এমন সুবিধা নিশ্চিত করা হয়েছে।

এদিকে,  জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গড়ে উঠা সততা স্টোরও এখন স্বল্প আয়ের মানুষের আস্থা অর্জন করেছে। সেখানেও কমমূল্যে পাওয়া যায় এমন ১২টি নিত্য পণ্য ক্রয় করতে ভিড় করছেন অনেকেই।

অন্যদিকে, চাঁদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় সেনাবাহিনী স্থানীয় প্রশাসনের সহযোগিতা নিয়ে সামাজিক দুরত্ব রেখে চলাফেরা এবং নিরাপদ দুরত্বে থেকে ওষুধ, কাঁচামাল, মুদি সামগ্রীসহ প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে সাধারণ মানুষের সুবিধার জন্য নানা উদ্যোগ নিতে দেখা গেছে।