SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৭-০৩-২০২০ ০১:১১:০৩

শার্শায় বিদেশ ফেরত ২৪২ জনের বাড়িতে লাল পতাকা

quarentine

করোনা সংক্রমণ এড়াতে সতর্কতায় যশোরের শার্শা উপজেলায় ২৪২ জন বিদেশ ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকা ঝুলিয়ে দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের নির্দেশে স্থানীয় জনপ্রতিনিধিরা এ কাজে সহযোগিতা করছেন।

এদিকে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষেরা নিত্য প্রয়োজনীয় দ্রব যাতে ঘরে থেকে পেতে পারে তার জন্য কিছু কিছু জায়গায় সহযোগিতা শুরু করছেন জনপ্রতিনিধিরা।

বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল বলেন, যারা হোম কোয়ারেন্টাইন মেনে চলছেন তাদের বাড়িতে চাল, তেল ও কাঁচাবাজার পাঠানো হচ্ছে। কোয়ারেন্টাইন আইন মেনে চলায়  ওই পরিবারগুলোর কেউ বাজারে যেতে না পারায় এই উদ্যোগ নেওয়া হয়েছে। 

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. ইউসুফ আলি জানান, নভেল করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি আইসোলেশন বেড, ৫০টি কোয়ারেন্টাইন ইউনিট বেড প্রস্তুত রাখা হয়েছে। এখন পর্যন্ত ২৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ পর্যন্ত উপজেলায় কোন করোনাভাইরাস (কভিড-১৯) রোগে আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, বিদেশ থেকে ফিরে আশা ২৪২ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সম্প্রতি  ভারত ফেরতদের বাড়িতেও লাল পতাকা লাগানো জন্য ইউপি চেয়ারম্যান মেম্বারদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন এ ব্যাপারে সার্বক্ষণিক তৎপর রয়েছে বলেও জানান তিনি।