SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৭-০৩-২০২০ ০০:৫০:৩১

চিকিৎসকদের উদ্দেশে উইলিয়ামসনের খোলা চিঠি

ken

প্রযুক্তির গতিময়তার কাছে ক্রমাগত হারিয়ে যাচ্ছে মানবিক আবেগগুলো। তবুও মানবতার চরম সংকটের দিনগুলো আমাদের মনে করিয়ে দেয়, কোনো স্বার্থ ছাড়াই কেবল মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ালে যে শক্তির সঞ্চার হয়, সেই শক্তি জেতাতে পারে যে কোনো যুদ্ধ। কোভিড নাইন্টিন মহামারিতে এই যুদ্ধে সম্মুখ সারীর সেনা হলেন ডাক্তার, নার্স আর যে কোনো পর্যায়ের স্বাস্থ্যকর্মীরা। মানবতার মহান সৈনিকদের উদ্দেশে খোলা চিঠি লিখে, তাদের পাশে দাঁড়িয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন। শুনবো সেই শক্তি সঞ্চার করা বাক্যগুলো।

আমার প্রিয় ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী বন্ধুরা,

গত কয়েকদিনের ঘটনায় এটা পরিস্কার, যে আমরা এমন একটা সংকটময় সময় পার করছি, যা আমাদের জীবদ্দশায় আগে কখনও দেখিনি।

কোনো সন্দেহ নেই, আগামী দিনগুলোতে আরও বিপজ্জনক পরিস্থিতি তৈরি হবে। আমরা কৃতজ্ঞচিত্তে জানাচ্ছি যে, আমরাও আপনাদের পাশেই আছি।

চাপের মধ্যে খেলোয়াড় হিসেবে যখন আমরা ভালো পারফর্ম করি, অনেক মানুষ তখন আমাদের বাহবা দেন। কিন্তু সত্যতা হচ্ছে, আমরা খেলাটাকে ভালোবাসি, তাই জীবিকার মাধ্যম হিসেবে বেছে নিয়েছি। আমরা নিছক খেলাটা খেলি। তবে আসল চাপ সেটা, যখন আমরা মানুষের জীবন বাঁচাতে কাজ করি। আসল পরীক্ষার মুহূর্ত সেইটি, যখন অন্যদের স্বার্থে প্রতিদিন নিজের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যেতে হয়। আগামী কয়েক সপ্তাহ বা হতে পারে কয়েক মাস, আপনাদের এবং আপনাদের সহকর্মীদের এই চাপটাই সামলাতে হবে।

এটা এমন মহৎ একটা দায়িত্ব, যা কেবল কিছু মহতী মানুষের দ্বারাই পালন করা সম্ভব। যারা সবকিছুর আগে মানবতার মহান স্বার্থকে প্রাধান্য দেয়।

'ব্ল্যাক ক্যাপস'দের অংশ হওয়ায় আমরা জানি, নিজের পাশে পুরো দেশকে পাওয়ার অনুভূতিটা অভাবনীয়। একইভাবে আপনাদের স্মরণ করিয়ে দিতে চাই, আপনারা একা নন। আপনাদের জানাতে চাই, পুরো দেশ একসাথে আপনাদের পাশে আছি। আমরা বিশ্বাস করি এই সংকট আমরা উতড়ে যাবো, কারণ আমাদের রক্ষা করবেন আপনারাই।

কৃতজ্ঞ এই দেশের পক্ষ থেকে আপনাদের ধন্যবাদ।

ইতি, কেন উইলিয়ামসন।